13.1 C
London
April 29, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিক

আসছে ইলন মাস্কের বায়োপিক, পরিচালক অস্কারজয়ী ড্যারেন অ্যারোনফস্কি

ইলন মাস্কের আত্মজীবনীমূলক সিনেমা বানানোর সিদ্ধান্ত নিয়েছে নিউইয়র্ক-ভিত্তিক স্টুডিও এ-২৪, সিনেমাটির পরিচালকের আসনে থাকছেন ‘ব্ল্যাক সোয়ান’-খ্যাত অস্কারজয়ী ড্যারেন অ্যারোনফস্কি।

গত সেপ্টেম্বরে ইলন মাস্কের আত্মজীবনীমূলক বই ‘ইলন মাস্ক’ প্রকাশিত হয়, বইটি লিখেছেন ওয়াল্টার আইজ্যাকসন। বিভিন্ন সূত্র থেকে জানা গেছে, বইটির স্বত্ব কিনে নেওয়ার পর তা থেকে সিনেমা বানানোর সিদ্ধান্ত নেয় স্টুডিও এ-২৪। সিনেমাটি প্রযোজনা করবে অ্যারোনফস্কির প্রোটোজোয়া পিকচার্স।

সিনেমাটি সম্পর্কে বিস্তারিত তথ্য এখনই প্রকাশ করা হচ্ছে না। তবে স্পেসএক্স ও টেসলা প্রধান ইলন মাস্ক এই সিনেমা সম্পর্কে আগ্রহ প্রকাশ করেছেন। শুক্রবার এক্সে (সাবেক টুইটার) এক পোস্টে তিনি লেখেন, ‘আমি খুশি ড্যারেন কাজটি করছে। সে সেরা পরিচালকদের একজন।’

এর আগে, ব্রেন্ডন ফ্রেজার অভিনীত ‘দ্য হোয়েল’ সিনেমায় অ্যারোনফস্কি ও এ-২৪ একসঙ্গে কাজ করেছে। সিনেমাটি সেরা অভিনেতা ও সেরা রূপসজ্জার জন্য অস্কার জয় করেছে।

এ বছর এ-২৪ এর ছয়টি সিনেমা মোট ১৮টি অস্কার মনোনয়ন পেয়েছে। অস্কার মনোনয়ন দৌড়ে মিডিয়া মোগল ওয়াল্ট ডিজনির পরই দ্বিতীয় স্থানে ছিল স্টুডিওটি।

রয়টার্স বলছে, ‘ইলন মাস্ক’ বইটির স্বত্ব কিনে নেওয়ার জন্য মুখিয়ে ছিল হলিউডের বড় বড় স্টুডিও ও চলচ্চিত্র নির্মাতারা। তুমুল প্রতিযোগিতার পর এ-২৪ বইটির স্বত্ব কিনে নেয়।

প্রকাশক সাইমন অ্যান্ড শুস্টারের তথ্য অনুযায়ী, মাস্কের আত্মজীবনী লেখার জন্য আইজ্যাকসন দুই বছর ইলন মাস্কের কাজকর্ম অনুসরণ করেছেন, বেশ কয়েকবার তার সাক্ষাৎকার নিয়েছেন। পাশাপাশি কথা বলেছেন মাস্কের পরিবার, বন্ধু ও কাছের মানুষদের সঙ্গে। এই বইয়ে মাস্কের ছোটবেলা, প্রেমিকা ও সন্তানদের সম্পর্কে অনেক অজানা তথ্য উঠে এসেছে।

আইজ্যাকসন এর আগে অ্যাপলের সহপ্রতিষ্ঠাতা স্টিভ জবসকে নিয়ে বই লেখেন। অল্প সময়ের মধ্যে বইটি স্থান করে নেয় নিউইয়র্ক টাইমসের বেস্ট সেলারের তালিকায়, বানানো হয় সিনেমাও।

রকেট নির্মাতা ও স্যাটেলাইট যোগাযোগ ফার্ম ‘স্পেসএক্স’ এর পাশাপাশি ইলন মাস্ক বিশ্বের সবচেয়ে দামী অটোমেকার টেসলা, টানেল নির্মাতা ‘দ্য বোরিং কোম্পানি’ ও ব্রেইন চিপ কোম্পানি ‘নিউরালিংক’ এর প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন।

উদ্ভট ও বিতর্কিত বিভিন্ন সিদ্ধান্ত ও মন্তব্যের কারণে সবসময়ই আলোচনায় থাকেন মাস্ক।

গত বছর ৪৪ বিলিয়ন মার্কিন ডলারের বিনিময়ে সামাজিক যোগাযোগমাধ্যম ‘টুইটার’ কিনে নেন ৫২ বছর বয়সী এই বিলিয়নিয়ার উদ্যোক্তা। ‘টুইটার’ কেনার পরপরই তিনি এর নাম বদলে রাখেন ‘এক্স’। সম্প্রতি মেটার প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গকে কুস্তি খেলার চ্যালেঞ্জ জানিয়েও আলোচনায় ছিলেন তিনি।

তথ্যসূত্র: এনডিটিভি

এম.কে
১৪ নভেম্বর ২০২৩

আরো পড়ুন

রাশিয়া তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু করতে পারে, প্রস্তুতি নিচ্ছে জার্মানি

অভিবাসী গ্রহণে নতুন রেকর্ড কানাডার

চীনে করোনায় এক মাসে প্রায় ৬০ হাজার মৃত্যু!