12.1 C
London
May 21, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ইউকে ডট গভের জরিপে স্পষ্ট ব্যবধানে এগিয়ে আছেন বর্তমান মেয়র সাদিক খান

যুক্তরাজ্যের লন্ডন শহরে মেয়র নির্বাচনের রয়েছে মাত্র দুইদিন বাকি। এরই মধ্যে ইউকে ডট গভের জরিপের ফলাফল বের হয়েছে যেখানে পরিষ্কার ব্যবধানে এগিয়ে আছেন বর্তমান মেয়র সাদিক খান।

ইউগভ জরিপ অনুযায়ী সাদিক খান ৪৭ শতাংশ ও টরি দলীয় প্রার্থী ২৫ শতাংশ সমর্থন পেয়েছেন।

২ মে নির্বাচনের দিনের ঠিক কয়েক দিন আগে নতুন জরিপে বলা হয়েছে, লন্ডনের মেয়র প্রতিযোগিতায় সুসান হলের চেয়ে ২২ পয়েন্ট এগিয়ে আছেন সাদিক খান।

গ্রীন দলের প্রার্থী জো গারবেট সাত শতাংশ, লিবারেল ডেমোক্র্যাট প্রার্থী রব ব্ল্যাকি ছয় শতাংশ এবং রিফর্ম ইউকের হাওয়ার্ড কক্স ছয় শতাংশ সমর্থন পেয়েছেন।

মিঃ খান অভ্যন্তরীণ লন্ডনের ভোটের হিসাবে সুসান হলের চেয়ে এগিয়ে ৩৭ শতাংশ ভোটে এবং আউটার লন্ডনে ১৩ শতাংশ ভোটে।

প্রায় দশ দিন আগে ইউগভের জরিপ অনুযায়ী মিঃ খান ১৯ শতাংশ ভোটে এগিয়ে ছিলেন।

২০২১ সালের এপ্রিল মাসের নির্বাচনের জরিপে দেখা গিয়েছিল টরির মেয়র প্রার্থী শন বেইলি মিঃ খানকে প্রায় ২০ শতাংশ ব্যবধানে পিছনে ফেলেছিলেন যদিও চূড়ান্ত ফলাফলে গিয়ে ভিন্ন চিত্র দেখা যায়।

সর্বশেষ ইউগভ জরিপে দেখা গেছে যে সুসান হলের সাথে লন্ডনবাসীদের তেমন পরিচিতি নেই।

ভোটের সমীক্ষায় প্রাপ্ত বয়স্কদের মধ্যে চৌচল্লিশ শতাংশ জবাব দিয়েছেন তারা সুসান হলকে চিনেন না। ২২ শতাংশ ভোটার সুসান হলের ব্যাপারে জানিয়েছেন তারা এই প্রার্থীকে পছন্দ করেন যেখানে ৩৪ শতাংশ ভোটার জানিয়েছেন এই প্রার্থীকে পছন্দ করেন না।

মিঃ খানের ক্ষেত্রে ৩৮ শতাংশ জানিয়েছেন তাদের পছন্দের প্রার্থী বর্তমান মেয়র। ১৫ শতাংশ কোনো মতামত জানাতে অপারগতা জানিয়েছেন।

লন্ডনবাসীদের মধ্যে ৩৬ শতাংশ বর্তমান মেয়র সম্পর্কে বলেছেন তিনি যথেষ্ট ভালো কাজ করেন নাই। আবার ৪১ শতাংশ ভোটার বিশ্বাস করেন তিনিই এই পদের জন্য উপযুক্ত।

মিঃ খানকে একজন নারীবিদ্বেষী হিসাবে চিত্রিত করেছেন টরি প্রার্থী সুসান হল। অন্যদিকে মিঃ খানের প্রচারণায় সুসান সম্পর্কে বলা হয় সুসান হল একজন কঠোর ডান টরি প্রার্থী, যিনি নিজেই বলেছিলেন যে তিনি নারীবাদী নন।

উল্লেখ্য যে ইউগভ ২৪ থেকে ৩০ এপ্রিলের মধ্যে লন্ডনে অনলাইনে ১১৯২ জন প্রাপ্তবয়স্কদের সাক্ষাৎকার নিয়ে এই জরিপ কাজ সম্পন্ন করেছে। জরিপে স্পষ্ট দেখা যায় বর্তমান মেয়র সাদিক খান এগিয়ে রয়েছেন নির্বাচনী মাঠে।

সূত্রঃ ইউকে ডট গভ

এম.কে
০১ মে ২০২৪

আরো পড়ুন

যুক্তরাজ্যের ডিটেনশন সেন্টারে আশ্রয়প্রার্থীর আত্মহত্যা

যুক্তরাজ্যে টাইপ ১ ডায়াবেটিস আক্রান্তদের কৃত্রিম অগ্ন্যাশয় দিবে এনএইচএস

ব্রিটেনে নির্বাচনে বড় ব্যবধানে হারবে ঋষি সুনাকের দল: জরিপ