6.5 C
London
April 23, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ইউক্রেনীয়দের ঘরে জায়গা দিলে মাসে ৩৫০ পাউন্ড দেবে ব্রিটিশ সরকার

যে পরিবারগুলো ইউক্রেনীয় শরণার্থীদের কমপক্ষে ছয় মাসের জন্য তাদের বাড়িতে ভাড়া ছাড়া স্বাগত জানাবে, তারা সরকারের কাছ থেকে প্রতি মাসে ৩৫০ পাউন্ড ‘ধন্যবাদ’ চেক পাবে।

 

শরণার্থী সংকটে সরকারের প্রতিক্রিয়া নিয়ে কয়েক সপ্তাহ সমালোচনার পর, লেভেলিং আপ সেক্রেটারি মাইকেল গোভ অবশেষে ‘ইউক্রেনের জন্য বাড়ি’ প্রকল্প ঘোষণা করছেন।

 

গোভ প্রস্তাব করছেন, একজন ব্যক্তি, দাতব্য, সম্প্রদায়ের গোষ্ঠী বা ব্যবসা স্পন্সর হিসেবে তাদের বাড়িতে থাকার জন্য একজন ইউক্রেনীয় ব্যক্তি বা পরিবারকে মনোনীত করতে সক্ষম হবেন।

 

উদ্দেশ্য হলো, যে হাজার হাজার ইউক্রেনীয়রা তাদের দেশে যুদ্ধ থেকে পালিয়েছে, যার মধ্যে যুক্তরাজ্যের সাথে কোন পারিবারিক সম্পর্ক নেই, তারা যেন নিরাপদে ভাড়া-মুক্তভাবে বসবাস করতে সক্ষম হয়।

 

মন্ত্রীরা আশা করেন যে হোটেল, বাড়িওয়ালা, B&Bs এবং Airbnb সম্পত্তির মালিকরা প্রক্রিয়াটিকে গতিশীল করতে নতুন স্পনসরশিপ স্কিমের অফারগুলির বেশিরভাগ অংশ তৈরি করবে।

 

যেসব উদ্বাস্তুর স্পনসর আছে তারা তিন বছর পর্যন্ত যুক্তরাজ্যে থাকতে পারবে এবং কাজ করার, পাবলিক সার্ভিস ব্যবহার করার এবং সুবিধা দাবি করার অধিকারী পেতে পারেন।

 

কিন্তু যেহেতু বেশিরভাগ শরণার্থী হবে নারী ও শিশু, তাই আবাসন প্রদানকারী ব্যক্তিদের যাচাই করা হবে এবং অপরাধমূলক রেকর্ড চেকের সম্মুখীন হবে। ইউক্রেনীয় আবেদনকারীদের নিরাপত্তা পরীক্ষাও করা হবে।

 

১৪ মার্চ ২০২২
এনএইচ

আরো পড়ুন

সংবাদপত্রে ভিন রাষ্ট্রের মালিকানা নিষিদ্ধ করবে যুক্তরাজ্য

ইউক্রেনীয়দের ঘরে তোলার অনুমতি দেবে ব্রিটেন

যুক্তরাজ্যসহ ইইউর বাইরের দেশের জন্য ফ্রান্সে প্রবেশে নিষেধাজ্ঞা