11.8 C
London
May 7, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ইউক্রেনে আটকে থাকা পরিবারকে যুক্তরাজ্যের ভিসা দেওয়ার আকুতি

পরিবারের সদস্যদের ইউক্রেন থেকে বের করে আনতে সাহায্য করার জন্য ভিসার নিয়ম শিথিল করতে সরকারকে অনুরোধ করছেন একজন ব্রিটিশ নাগরিক।

 

৫০ বছর বয়সী ব্রিটিশ নাগরিক অ্যালান মিলস স্কাই নিউজকে বলেছেন, তার ইউক্রেনীয় শাশুড়ি সে দেশে আটকা পড়েছে। তিনি এবং তার স্ত্রী ওলিয়া তাকে যুক্তরাজ্যে আনার জন্য আপ্রাণ চেষ্টা করছেন।

 

এদিকে ৬৭ বছর বয়সী নাদিয়া সলোপ, কামানের গোলা থেকে বাঁচতে জাইটোমির (কিভ থেকে প্রায় ৮০ মাইল পশ্চিমে) তার ফ্ল্যাট ছেড়েছিলেন এবং বর্তমানে তার এক বন্ধুর সাথে কাছাকাছি একটি গ্রামে অবস্থান করছেন।

 

তিনি বলেন, যুক্তরাজ্য সরকার অতিরিক্ত নথি চাচ্ছে যা তিনি অ্যাক্সেস করতে পারবেন না কারণ বাড়িতে ফিরে যাওয়া তার পক্ষে খুব বিপজ্জনক। কারণ তিনি কাছাকাছি গোলাগুলির শব্দ শুনতে পাচ্ছেন।

 

বর্তমান নিয়মের অধীনে ইউক্রেনীয়রা যারা ইউকেতে বসবাস করে বা বসতি স্থাপন করেছে তারা তাদের স্ত্রী, সন্তান এবং -শুধুমাত্র ১৮ বছরের কম হলে – তাদের বাবা-মাকে নিয়ে আসতে পারবে। এটি ভাইবোন, প্রাপ্তবয়স্ক শিশু বা দাদা-দাদির ক্ষেত্রে প্রযোজ্য নয়। মিসেস সলোপ এই নিয়মগুলির অধীনে যোগ্য নন। তবে মিলস আশা করছেন অন্তত তাকে একটি পারিবারিক ভিজিট ভিসা দেওয়া হোক, যা পাওয়া খুবই কষ্টকর প্রমাণিত হচ্ছে।

 

তিনি সরকারকে অনুরোধ করেন: ‘অনুগ্রহ করে, ভিসা প্রক্রিয়া শিথিল করুন, দয়া করে সাহায্য করুন আমাদের।

 

এখানে পৌঁছানোর পরে আমরা যে কোনও কিছু করতে ইচ্ছুক। আপনার যা প্রয়োজন আমরা সরবরাহ করব, আমরা আপনাকে আপনার প্রয়োজনীয় প্রতিটি তথ্য দেব। কিন্তু এই মুহূর্তে এটি করা শারীরিকভাবে অসম্ভব কারণ লোকেরা কেবল তাদের বাড়ি থেকে নিরাপদে পালিয়ে যাচ্ছে। তারা শেষ যে জিনিসটি নিয়ে ভাবছে তা হল কাগজপত্র, তিনি যোগ করেন।

বলা হচ্ছে, এই মুহূর্তে তাদের সেরা বিকল্প হচ্ছে, মিসেস সোলপকে নিরাপদে সীমান্তে নিয়ে যাওয়ার চেষ্টা করা যাতে তিনি অন্য দেশের ব্রিটিশ কনস্যুলেটে যেতে পারেন এবং সেখানে তার ভিসার জন্য আবেদন করতে পারেন।

 

১ মার্চ ২০২২
এনএইচ

আরো পড়ুন

গাড়ির নিচে আটকে পড়া নারীকে নিয়েই ছুটলেন চালক!

অনলাইন ডেস্ক

আবারও আশ্রয়প্রার্থীদের বিবি স্টকহোমে ফেরাচ্ছে যুক্তরাজ্য

চাপের মুখে বরিস জনসনের মন্ত্রিসভায় রদবদল