8.2 C
London
April 28, 2024
TV3 BANGLA
প্রবাসে বাংলাদেশশীর্ষ খবর

ইটালি বাংলাদেশ হতে নিতে চায় কৃষি শ্রমিক

ইটালি বিশেষ করে তার কৃষি ও সেবা খাতে বাংলাদেশ থেকে আরও জনশক্তি নিয়োগের আগ্রহ দেখিয়েছে। খাদ্য ও কৃষি সংস্থার সদর দপ্তরে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে ইতালির মন্ত্রীদের উদ্ধৃতি দিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, ইটালি তার সেবা ও কৃষি খাতে বাংলাদেশ থেকে আরও কর্মী নিতে চায়। বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সোমবার ইটালির কৃষিমন্ত্রী ফ্রান্সেসকো ললোব্রিগিদা, স্বরাষ্ট্রমন্ত্রী মাত্তেও পিয়ান্তেডোসি এবং বিচারমন্ত্রী কার্লো নর্দিওর বৈঠকের পর সাংবাদিকদের ব্রিফ করেন মোমেন।

মোমেন বলেন, ইটালির মন্ত্রীদের এবং বাংলাদেশের প্রধানমন্ত্রীর বিদেশে যাওয়ার ক্ষেত্রে যথাযথ চ্যানেল বজায় রাখার ওপর গুরুত্বারোপের কারণে অবৈধ শ্রমিকদের বিষয়টিও বৈঠকে উঠে এসেছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তার দেশ সবসময়ই অবৈধ শ্রমিকদের নিরুৎসাহিত করে।

বৈধ ও অবৈধ উভয় শ্রমিকই ইটালি এবং বাংলাদেশের অর্থনীতিতে অবদান রাখছে উল্লেখ করে শেখ হাসিনা ইটালি সরকারকে যারা সুশিক্ষিত ও দক্ষ এমন অবৈধ বাংলাদেশি শ্রমিকদের বৈধ করার কথা বলেন। আব্দুল মোমেন বলেন, ইটালি খুবই খুশি যে বাংলাদেশ সরকার বৈধ উপায়ে শ্রমিক অভিবাসনে সহায়তা করবে।

এম.কে
২৫ জুলাই ২০২৩

আরো পড়ুন

ব্রিটেনে আঘাত হানতে শুরু করেছে কয়েক দশকের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ ঝড় ইউনিস

নোবেলজয়ী ড. ইউনূসের বিরুদ্ধে মামলা

আইন প্রয়োগকারী সংস্থার কারণে যুক্তরাজ্যে বাড়ছে ডমেস্টিক ভায়োলেন্সঃ গবেষণা