17.8 C
London
May 5, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিকশীর্ষ খবর

ইয়েভেনি প্রিগোজিনকে গ্রেনেড মেরে হত্যা করা হয়েছেঃ ভ্লাদিমির পুতিন

ভ্লাদিমির পুতিন তার প্রাক্তন মিত্র ইয়েভেনি প্রিগোজিনকে হত্যা করা হয়েছে বলে আবারও জোরালো মন্তব্য করেছেন। তাকে গ্রেনেড দিয়ে হত্যা করা হয়েছে বলে তিনি নিশ্চিত করেন। পুতিন বলেন কোনো ক্ষেপণাস্ত্রের আক্রমণে তার বিমান উড়ানো হয় নাই।

রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন জানিয়েছেন, বিমান দুর্ঘটনার শিকারদের মৃতদেহে হ্যান্ড গ্রেনেডের টুকরো পাওয়া গিয়েছে।

মিঃ প্রিগোজিন শীর্ষস্থানীয় রাশিয়ান কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যর্থ বিদ্রোহের নেতৃত্ব দেওয়ার পরে ২৩ আগস্ট মস্কোর উত্তরে একটি বিমান দুর্ঘটনায় নিহত ১০ জনের মধ্যে ছিলেন বলে জানা গিয়েছে।

যদিও বিমানটিতে কীভাবে গ্রেনেড বিস্ফোরিত হতে পারে সে সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করেননি রাশিয়ার প্রেসিডেন্ট। তবে তিনি বলেছেন তদন্তকারীদের অ্যালকোহল ও মাদকের জন্য মৃতদেহগুলি পরীক্ষা করা জরুরি ছিল।

মিঃ পুতিন বলেছেন, এফএসবি সুরক্ষা পরিষেবা সেন্ট পিটার্সবার্গে ওয়াগনারের অফিসে ৫ কেজি কোকেন এবং নগদ ১০ বিলিয়ন রুবেল খুঁজে পেয়েছিল।

তদন্তকারীরা এই মামলা নিয়ে প্রকাশ্যে কোনো মন্তব্য করেননি, তবে রাশিয়া জানিয়েছে যে জেনেটিক পরীক্ষার পরে দুর্ঘটনায় মিঃ প্রিগোজিনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে – কারণটি প্রকাশ না করেই।

উল্লেখ্য যে আগস্টে সেন্ট পিটার্সবার্গের একটি কবরস্থানে প্রিগোজিনকে একটি ব্যক্তিগত বিদায় অনুষ্ঠানের মাধ্যমে কবর দেওয়া হয়।

এম.কে
০৬ অক্টোবর ২০২৩

আরো পড়ুন

নতুন রেকর্ড ভাঙল এনএইচএসের ওয়েটিং লিস্ট

রাশিয়ান ভিসা ও মাস্টারকার্ড নিষিদ্ধ করলো যুক্তরাষ্ট্র

কাবা শরিফে ইফতার নিয়ে বিশেষ নির্দেশনা