3.8 C
London
April 20, 2024
TV3 BANGLA
মধ্যপ্রাচ্যশীর্ষ খবর

ইসরায়েলকে তীব্র নিন্দা জানিয়েছে উত্তর কোরিয়া

উত্তর কোরিয়া ফিলিস্তিনেরগাজা উপত্যকায় ইসরায়েলের বর্বোরোচিত হামলার তীব্র নিন্দা জানিয়েছে। ইরানের গণমাধ্যম পার্সটুডে এবং আন্তর্জাতিক গণমাধ্যম নিউজ উইক জানায় এক বিবৃতিতে উত্তর কোরিয়া জানিয়েছে, তেল আবিব ফিলিস্তিনি শিশুদের ওপর গণহত্যা চালাচ্ছে। ইসরায়েলের এই বেপরোয়া সন্ত্রাসবাদ বিশ্ববাসীর সহ্য করা উচিত নয়।

 

বুধবার (৯ জুন) উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়, “একথা বলতে দ্বিধা নেই যে, পুরো গাজা উপত্যকাকে ইসরায়েল কসাইখানায় পরিণত করেছে। সেখানে ইসরায়েলিবাহিনী শিশু হত্যা করছে। ইসরায়েলের এই ভয়াবহ শিশু হত্যাকাণ্ড ভবিষ্যৎ মানবপ্রজাতির জন্য বিরাট চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে এবং এটি মানবতাবিরোধী অপরাধ।”

 

উল্লেখ্য, ১০ মে ইসরাইল অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর বর্বর আগ্রাসন চালায়। টানা ১১ দিনের বোমা ও গোলাবর্ষণে গাজার ২৬০ জন নাগরিক নিহত হন। এর মধ্যে ৬৬টি শিশু রয়েছে। এছাড়া, ইসরায়েলি বিমান হামলায় গাজা উপত্যকায় এক হাজারের বেশি ঘরবাড়ি ও ভবন ধ্বংস হয়। জবাবে গাজার প্রতিরোধ আন্দোলন হামাস ও ইসলামি জিহাদ আন্দোলন চার হাজারে বেশি রকেট ছোঁড়ে। এক পর্যায়ে বাধ্য হয়ে ইসরায়েল হামাসের সঙ্গে যুদ্ধবিরতি করে।

 

৯ জুন ২০২১
সূত্র: পার্স টুডে

 

আরো পড়ুন

সুইজারল্যান্ডে এমপি হলেন বাংলাদেশি সুলতানা খান

দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, ইন্টারেস্ট রেট ও ইউকের প্রপার্টি মার্কেট

অনলাইন ডেস্ক

সোমবার থেকে বাংলাদেশে লকডাউন

অনলাইন ডেস্ক