11.3 C
London
April 16, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরসারাদেশ

উবারে নারী যাত্রী হয়রানি, চালক গ্রেফতার

বহুজাতিক রাইড শেয়ারিং প্ল্যাটফর্ম উবারে হয়রানির শিকার হয়েছেন এক নারী যাত্রী। ঢাকার ধানমন্ডি থেকে মিরপুর যাওয়ার পথে উবারের প্রাইভেটকার চালকের অশালীন আচরণের শিকার হয়েছেন ওই নারী যাত্রী।

 

পরে সেই উবার চালককে গ্রেফতার করেছে মিরপুর মডেল থানা পুলিশ। নারী ও শিশু নির্যাতন দমন আইনে রাশেদুল হাসান নামের ওই চালকের বিরুদ্ধে মামলাও দায়ের করেছেন ভুক্তভোগী নারী।

 

বৃহস্পতিবার (২০ মে) সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন ভুক্তভোগী নারী ও মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের উপ পরিদর্শক (এস আই) সাইফুল আলম।

 

এসআই সাইফুল আলম বলেন, বুধবার (১৯ মে) রাতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করা হয়েছে।

 

জানা যায়, ওই নারী যাত্রী গত ১২ মে ধানমন্ডির সেন্ট্রাল হাসপাতাল থেকে মিরপুর-২ নম্বর শপিং কমপ্লেক্সে আসার জন্য উবারে একটি রাইড শেয়ারিং বুক করেন। তখন রাশেদুল ইসলাম নামে একজন গাড়ি চালক তার টয়োটা করোলা এক্সিও মডেলের গাড়ি নিয়ে ওই নারী যাত্রীকে নিজ গাড়িতে তোলেন।

 

যাত্রার এক পর্যায়ে গাড়িতে ত্রুটির কথা জানিয়ে সুকৌশলে নারী যাত্রীকে পেছনের আসন থেকে সামনের আসনে নিয়ে আসেন ওই চালক। ঘটনার বর্ণনা দিয়ে ভুক্তভোগী ওই নারী বলেন, সেন্ট্রাল হাসপাতাল থেকে কিছুদূর আসার পর চালক গাড়ি থেকে নেমে পেছনে গিয়ে গাড়ি ঝাঁকাতে থাকেন। আমাকে উনি বলেন যে, গাড়ির  বাংকার এ সমস্যা আছে, আমি যেন সামনের আসনে গিয়ে বসি। তারপর তিনি বিভিন্ন ভাবে বুঝানোর চেষ্টা করছিল তার শরীর ভালো লাগছে না। ব্যাপারটা এরকম যে তিনি মাথা ঘুরে আমার ওপর পড়ে যাবে। তিনি ড্রাইভ করতে করতেই প্রথমে আমার পায়ের ওপর একবার হাত রাখেন। তার ভাবটা এমন যে এটা ভুল করে হয়েছে। আমি বললাম ভাই সাবধানে ড্রাইভ করেন। আর আপনার শরীর খারাপ লাগলে আমাকে ড্রপ করে দেন। আমিও সাহস করতে পারছিলাম না নামার জন্য। তখন চন্দ্রিমা উদ্যান ক্রস করছিলাম। রাস্তা অনেক সুনসান ছিল।

 

ওই নারী যাত্রী আরও বলেন, আমি ভেবেছিলাম এটা যেহেতু উবার তাই সে সম্ভবত এত সাহস পাবে না। তার একটু হলেও ভয় থাকবে। আর আমি নেমে গেলেই বরং তিনি যদি কিছু করতে চায় সেটা করতে পারবে। কিন্তু পরে তিনি আমার পায়ের ওপর আরও ২/৩ বার হাত রেখেছেন। তখন শয়তানটাকে রেগে গিয়েই গাড়ি থামাতে বলেছিলাম। তারপর তিনি আমার হাত ধরে বলে আমাকে আপনি খারাপ মনে করছেন কেন। আসলে আমি সিচুয়েশনটা বুঝাতে পারবো না। বাইচান্স তিনি জানালা লক করতে ভুলে গিয়েছিলেন। আমি জানালা দ্রুত খুলে দিয়ে হাত বের করে রেখেছিলাম।  আর আমার সিট বেল্ট বা গাড়ির দরজা তিনি কোনভাবেই খুলছিল না। পরে কোনোভাবে তিনি আমাকে নামিয়ে দেন পশ্চিম শেওড়াপাড়ার দিকে।

 

এ ঘটনার পরপরই মিরপুর মডেল থানায় উপস্থিত হয়ে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন ওই নারী যাত্রী। সেখানে তিনি চালকের বিরুদ্ধে অশালীন ও অমার্জিত আচরণ এবং কু-প্রস্তাব দেওয়ার অভিযোগ করেন উবার চালকের বিরুদ্ধে।

 

২০ মে ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

ব্রেক্সিট ভোটের ৫ বছর পর ইইউতে বসবাসরত ব্রিটিশ নাগরিকরা সুবিধা হারাচ্ছেন

অনলাইন ডেস্ক

বাড়ি ভাড়া ফ্রিজ করতে বিশেষ আইন আনলো স্কটিশ সরকার

অনলাইন ডেস্ক

লন্ডনসহ পার্শ্ববর্তী এলাকায় দ্রুত ছড়াচ্ছে করোনার চেয়েও শক্তিশালী নতুন ভাইরাস

অনলাইন ডেস্ক