10.9 C
London
April 20, 2024
TV3 BANGLA
মধ্যপ্রাচ্যশীর্ষ খবর

কাতার বিশ্বকাপের টিকিটধারীরা পাবেন সৌদি আরবের ভিসা

নভেম্বরেই কাতারে পাড়ি জমাবেন লাখো ফুটবলভক্ত। তবে তেল ও গ্যাস সমৃদ্ধ দেশটি আয়তনে ছোট হওয়ায়, তাদের প্রতিবেশী আরব দেশগুলোও প্রস্তুত হচ্ছে ফুটবলভক্তদের স্বাগত জানানোর জন্য।

 

বিশেষ করে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে এরইমধ্যে হোটেলগুলোতে অগ্রিম বুকিং দেওয়া শুরু করেছেন অনেকে। এবার নিজেদের দোয়ার খুলে দিল সৌদি আরবও।
২০২২ কাতার বিশ্বকাপের টিকিটধারীদের জন্য স্বল্প মেয়াদে ভিসা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সৌদি আরব সরকার।

 

সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, কাতারের ‘হায়া ফ্যান কার্ড’ করলেই বিশ্বকাপের ১০ দিন আগে ‘মাল্টিপল-এন্ট্রি ভিসা’র জন্য আবেদন করা যাবে। ভিসার আবেদন গৃহীত হলে সৌদি আরবে ৬০ দিন পর্যন্ত অবস্থান করা যাবে। এজন্য আগে কাতারে যেতে হবে না। তবে চিকিৎসা বিমা থাকা বাধ্যতামূলক।

 

আগামী নভেম্বর থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপের টিকিটধারীদের জন্য হায়া কার্ড এর ব্যবস্থা করা হয়েছে। টিকিট কেনার পর এই কার্ডের জন্য আবেদন করতে হবে। কারণ, কার্ডটি আন্তর্জাতিক দর্শকদের জন্য কাতারে এন্ট্রি পারমিট হিসেবে কাজ করবে। তাছাড়া বিশ্বকাপের যেকোনো ম্যাচ দেখতে হলে হায়া কার্ড বাধ্যতামূলক। এই কার্ড ব্যবহার করে ম্যাচের দিন টিকিটধারীরা বিনামূল্যে গণপরিবহণ ব্যবহার ও অন্যান্য সুবিধা পাবেন। হোটেল বুকিংয়ের জন্যও এই কার্ড দরকার হবে।

 

২৭ আগস্ট ২০২২
সূত্র- খালিজ টাইমস 

আরো পড়ুন

যুক্তরাজ্যের সুপ্রিম কোর্টে আটকে গেল স্কটল্যান্ডের স্বাধীনতা গণভোট

অনলাইন ডেস্ক

অবৈধ অভিবাসীরা গ্রিন কার্ড পাবে না: সুপ্রিম কোর্ট

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যে এক নারীকে ১০০ বারের বেশি ধর্ষণ