13.7 C
London
May 22, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিক

কারাগারে যাওয়ার জন্য ব্যাংক ডাকাতি!

কারাগারে যাওয়ার জন্য রীতিমতো ব্যাংক ডাকাতি করেছেন আমেরিকার ইউটাহ প্রদেশের ডোনাল্ড স্যান্টাক্রোস নামের এক ব্যক্তি।

জানা যায়, স্যান্টাক্রোসের বয়স ৬৫ বছর। সোমবার সকালে তিনি ইউটাহ অঙ্গরাজ্যের সল্টলেক সিটির ওয়েলস ফার্গো ব্যাংকে যান। সেখানে গিয়ে তিনি ব্যাংক কর্মকর্তাদের কাছে মাত্র এক মার্কিন ডলার দাবি করেন।

স্যান্টাক্রোস ব্যাংকে গিয়ে কর্মকর্তাদের একটি চিরকুট দেন। সেখানে লেখা ছিল, এটি করার জন্য আমাকে ক্ষমা করবেন। আমাকে এক ডলার পরিমাণ অর্থ দিন। তবে আপনারা এটাকে ডাকাতি বলে বিবেচনা করবেন। তার এ অদ্ভুত দাবি পূরণও করেন ব্যাংকের লোকজন। তবে এরপরই ঘটনা অন্যদিকে মোড় নেয়।

ব্যাংক কর্মকর্তারা তাকে ওই এক ডলার নিয়ে সেখান থেকে চলে যেতে বলেন। কিন্তু ডোনাল্ড স্যান্টাক্রোস জানান, তিনি যাবেন না। । এমনকি, তিনি ব্যাংক কর্মীদের বলেন, আপনাদের বিষয়টি পুলিশকে জানানো উচিত। এ কথা বলেই স্যান্টাক্রোস ব্যাংকের লবিতে বসে পড়েন। তার দাবি, পুলিশ আসতে দেরি হওয়ায় সেখানে বসে থাকতে বিরক্তও হন তিনি।

একপর্যায়ে অবস্থা বেগতিক দেখে ব্যাংকটির শাখা ব্যবস্থাপক নিরাপত্তার কথা চিন্তা করে অন্য কর্মীদের নিরাপদ জায়গায় সরিয়ে নেন ও পুলিশে খবর দেন। পুলিশ এসে ডাকাতির গুরুতর অভিযোগে স্যান্টাক্রোসকে আটক করে ও সেদিন সন্ধ্যার দিকেই তাকে সল্টলেক কাউন্টি মেট্রো জেলে নিয়ে যায়।

পরবর্তী সময়ে পুলিশি জিজ্ঞাসাবাদে স্যান্টাক্রোস স্বীকার করেন, কেন্দ্রীয় কারাগারে যাওয়ার জন্য মরিয়া ছিলেন তিনি। তিনি আরও বলেন, তাকে যদি ছেড়ে দেওয়া হয়, তাহলে তিনি আবারও ব্যাংক ডাকাতি করবেন। যুক্তরাষ্ট্রের আইন অনুসারে, ব্যাংক ডাকাতির বিচার করে কেন্দ্রীয় সরকার। ফলে স্যান্টক্রোস এখন কেন্দ্রীয় প্রশাসনের নিয়ন্ত্রণাধীন কারাগারে যেতে পারবেন।

আরো পড়ুন

ইসরায়েলে হামাসের হামলায় যেভাবে লাভবান হবে রাশিয়া

বাংলাদেশ সহ বিশ্বের বিভিন্ন দেশ হতে ৬ লাখেরও বেশি কর্মী নেবে জার্মানী

বৈধ হলো গাঁজা, সর্বোচ্চ বহন করা যাবে ২৫ গ্রাম