9.6 C
London
April 24, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরসারাদেশ

কাশিমপুর কারাগারে নারীসঙ্গ: জেল সুপার ও জেলার বরখাস্ত

গাজীপুরের কাশিমপুর কারাগারে এক নারীর সঙ্গে হলমার্ক কর্মকর্তা তুষার আহমেদের সাক্ষাতের ঘটনায় বরখাস্ত করা হয়েছে সেখানকার সিনিয়র জেল ‍সুপার রত্না রায় ও জেলার নূর মোহাম্মদ মৃধাকে। তাদের আগেই দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছিল। এছাড়া আরও কয়েকজনের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

 

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত চিঠি কারা অধিদপ্তরে পাঠানো হয়েছে।

 

স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো চিঠিতে কারাগারের দুই কর্মকর্তাকে বরখাস্তসহ জড়িত বাকিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে। এছাড়া, জড়িত কারো কারো বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতেও বলা হয়েছে।

 

কারা অধিদপ্তরের একজন কর্মকর্তা বলেন, অভিযোগের প্রমাণ পাওয়ায় কাশিমপুর কারাগারের সিনিয়র জেল সুপার ও জেলারকে বরখাস্ত করা হয়েছে। এছাড়া, ঘটনার সঙ্গে জড়িত অন্যদের বিরুদ্ধে পর্যায়ক্রমে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, তদন্ত কমিটি ১৮ কর্মকর্তা-কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা, চাকরিবিধি অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া, বিভাগীয় ব্যবস্থা নেওয়া, কেন্দ্রীয় কারাগারের পরিবর্তে জেলা কারাগারে পদায়ন করা, কম গুরুত্বপূর্ণ স্থানে পদায়ন করাসহ ২৫টি সুপারিশ করেছে।

 

সিনিয়র জেল ‍সুপার রত্না রায় ও জেলার নূর মোহাম্মদ মৃধা

 

হল-মার্ক গ্রুপের আড়াই হাজার কোটি টাকার ঋণ কেলেঙ্কারির মামলার অন্যতম আসামি তুষার কাশিমপুর কারাগারে আটক রয়েছেন বেশ কিছুদিন ধরে।

 

মহামারীর মধ্যে কারাবন্দিদের সঙ্গে বাইরের কারও দেখা করার সুযোগ না থাকলেও গত ৬ জানুয়ারি দুপুরে কাশিমপুর কারাগারে তার সঙ্গে সাক্ষাৎ করেন এক নারী।

 

কারা কর্মকর্তাদের সহযোগিতায় কারাগরের ভেতরে তাদের চলাফেরার দৃশ্য সিটিটিভি ক্যামেরায় ধরা পড়ে।

 

কারাগারের সিসিটিভি ফুটেজে দেখা গেছে, গত ৬ জানুয়ারি কারাগারে প্রবেশ পথে কর্মকর্তাদের কার্যালয় সংলগ্ন এলাকায় কালো রঙের জামা পরে স্বাচ্ছন্দ্যে ঘোরাফেরা করছেন ঋণ কেলেঙ্কারির সঙ্গে জড়িত হলমার্কের মহাব্যবস্থাপক তুষার আহমেদ। তিনি সেখানে আসার কিছু সময় পর বাইরে থেকে বেগুনি রঙের সালোয়ার কামিজ পরা এক নারী সেখানে প্রবেশ করেন।

 

দুপুর ১২টা ৫৫ মিনিটে কারাগারের দুই যুবকের সঙ্গে ওই নারী কারা কর্মকর্তাদের কক্ষ এলাকায় প্রবেশ করেন। তাকে সেখানে অভ্যর্থনা জানান খোদ ডেপুটি জেলার সাকলায়েন। ওই নারী সেখানে প্রবেশ করার পর অফিস থেকে বেরিয়ে যান ডেপুটি জেলার সাকলায়েন। ১০ মিনিট পর কারাগারে বন্দী তুষার আহমদকে সেখানে আনা হয়।

 

৫ ফেব্রুয়ারি ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

বিকল্প প্রোটিন হিসেবে পোকামাকড় খাওয়া শেখাবে ব্রিটেনের স্কুল

অনলাইন ডেস্ক

ব্রেক্সিট ভুল ছিল বলা লোকের সংখ্যা বাড়ছেঃ জরিপ

চট্টগ্রাম সীতাকুণ্ডে অক্সিজেন প্ল্যান্টে ভয়াবহ আ-গু-ন!

নিউজ ডেস্ক