17.2 C
London
May 1, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিকশীর্ষ খবর

ঘর থেকে কাজ করার রীতি বন্ধে কঠোর হতে যাচ্ছে প্রযুক্তি জায়ান্টরা

পৃথিবী জোরে ঘর হতে কাজের যে প্রচলন অতিমারীতে শুরু হয়েছিল তা বন্ধে শক্ত অবস্থান নিতে যাচ্ছে অ্যামাজন। মার্কিন যুক্তরাষ্ট্রে অ্যামাজন কর্মীদের কোম্পানিতে যথেষ্ট সময় না দেয়ার জন্য ট্ট্যাকিং ব্যবস্থা চালু করতে যাচ্ছে। কাজের অনুপস্থিতির কারণে কর্মীদের শাস্তির ব্যবস্থাও করতে যাচ্ছে অ্যামাজন।

মহামারী চলাকালীন সময়ে ঘর থেকে কাজ করার যে প্রচলন শুরু হয়েছে তা বন্ধের জন্য চাপ দিয়েছে অ্যামাজনের মতো বিভিন্ন প্রতিষ্ঠান। মার্চ মাসে, অ্যাপল তাদের কর্মচারীদের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপের হুমকি দেওয়া শুরু করে। অ্যামাজন কর্মীদের অফিসে ফিরে আসতে উৎসাহিত করার জন্য বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করে বলে ব্রিটিশ সংবাদমাধ্যমের খবরে জানা যায়।

গুগল, মেটা এবং অ্যাপলের মতো প্রযুক্তি জায়ান্টরা ফুডস্টোর , লন্ড্রি সুবিধা এবং অনুশীলন কেন্দ্রগুলিকে সজ্জিত করেছে কর্মীদের উৎসাহ দেয়ার জন্য। যদিও কর্মীরা কাজের স্থানে ফিরতে উৎসাহ বোধ করছে না বলে জানা যায়। গবেষণায় দেখা গেছে, পাঁচজনের মধ্যে প্রায় তিনজন প্রযুক্তিবিদ কর্মস্থলে ফিরতে অনীহা প্রকাশ করেছেন।

অ্যামাজন কর্মীরা জুনে রিটার্ন-টু-ওয়ার্ক নীতির প্রতিবাদ করার উদ্দেশ্যে কর্মস্থল হতে ওয়াকআউট করে বলে সংবাদমাধ্যমের প্রতিবেদনে উঠে আসে।শ্রমিকদের অধিকার সংরক্ষণ গোষ্ঠী বলছে কর্মীদের ইচ্ছার বিরুদ্ধে তাদের অফিসে ফিরিয়ে আনা হলে শ্রম আন্দোলনের সৃষ্টি হতে পারে।

এম.কে
১১ আগস্ট ২০২৩

আরো পড়ুন

লন্ডনের সবচেয়ে ছোট্ট বাড়ির দাম মিলিয়ন ইউরো!

পাকিস্তানকে হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড

তালেবানকে সন্ত্রাসী সংগঠনের তালিকা থেকে বাদ দিলো কাজাখস্তান