6.4 C
London
May 5, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

চার্লসের রাজ্যাভিষেকে আসবেন প্রিন্স হ্যারি

প্রিন্স হ্যারি ব্রিটিশ রাজা তৃতীয় চার্লসের রাজ্যাভিষেক অনুষ্ঠানে আসবেন। তবে যোগ দেবেন না হ্যারির স্ত্রী মেগান। বাকিংহাম প্যালেসের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম।

রাজ্যাভিষেকের জন্য এই দম্পতি উপস্থিত থাকবে কিনা, সেটি নিয়ে এতোদিন অনেক জল্পনা-কল্পনা ছিল কিন্তু শেষ পর্যন্ত জানা গেল, প্রিন্স হ্যারি একাই যোগদান করবেন।

আগামী ৬ মে প্রিন্স হ্যারি ওয়েস্টমিনিস্টার অ্যাবেতে দুই সহস্রাধিক অতিথিদের সঙ্গে যোগ দেবেন। ব্রিটেনে তার সর্বাধিক বিক্রি স্মৃতিকথা ‘স্পেয়ার’ প্রকাশের পর থেকে এই প্রথম তাকে রাজপরিবারের সঙ্গে দেখা যাবে।

প্রিন্স হ্যারির বই, স্পেয়ার, পারিবারিক উত্তেজনাগুলোকে স্পষ্টভাবে প্রকাশ করেছে। তার বাবার রাজ্যাভিষেকে তিনি যোগ দেবেন কিনা তা অস্পষ্ট ছিলো। তবে এখন নিশ্চিত করা হয়েছে যে প্রিন্স হ্যারি অ্যাবেতে থাকবেন। আর এই দিন তাদের ছেলে আর্চির চতুর্থ জন্মদিনও।

 

 

 

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় বসবাসকারী প্রিন্স হ্যারি ও মেগান, এক মাসেরও বেশি আগে রাজ্যাভিষেক অনুষ্ঠানে যোগ দেয়ার বিষয়ে ই-মেইলের মাধ্যমে যোগাযোগ করেছিলেন। কিন্তু এখন পর্যন্ত জানা যায়নি যে, তারা সেখানে রাজপরিবারের অন্যান্য সদস্য, জনসাধারণের ব্যক্তিত্ব, বিশ্ব নেতা ও দাতব্য সংস্থা এবং সম্প্রদায়ের প্রতিনিধির সঙ্গে থাকবেন কিনা।

যেহেতু তিনি আরেকজন রাজপরিবারের সদস্যদের কেউ নন, তাই প্রিন্স হ্যারি রাজ্যাভিষেকের অনুষ্ঠানে কি ভূমিকা পালন করবেন তা দেখার বিষয়। উল্লেখ্য যে, রানির প্ল্যাটিনাম জুবিলির জন্য প্রিন্স হ্যারি ও মেগান বাকিংহাম প্যালেসের ঐতিহ্যবাহী অনুষ্ঠানে অংশগ্রহণ করেননি।

আরো পড়ুন

ইউকেতে আঘাত হেনেছে স্টর্ম সিয়ারান, যোগাযোগ ব্যবস্থা লণ্ডভণ্ড

রানির প্ল্যাটিনাম জুবিলিতে অপমানিত বরিস জনসন

অনলাইন ডেস্ক

ব্রিক লেনে ‘শপিং সেন্টার’ নির্মাণের বিতর্কিত প্রস্তাবের পক্ষে টাওয়ার হ্যামলেটসের ভোট

অনলাইন ডেস্ক