8.2 C
London
April 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ট্রেন ধর্মঘটের কারণে বিপর্যয়ের মুখে পড়তে যাচ্ছে যুক্তরাজ্যের যাতায়াত ব্যবস্থা

ট্রেন ধর্মঘটের কারণে ব্যাংক হলিডের ছুটিতে ভ্রমণকারীরা বাঁধার সম্মুখীন হবেন বলে ব্রিটিশ সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে জানা যায়।

রেল, মেরিটাইম অ্যান্ড ট্রান্সপোর্ট (আরএমটি) ইউনিয়ন শনিবার একটি ধর্মঘটের ডাক দিতে যাচ্ছে যার মূল কারণ বেতন এবং কাজের শর্ত নিয়ে বিতর্ক। প্রায় ২০,০০০ এর মতো শ্রমিক এই ধর্মঘটে অংশ নিবে বলে জানা যায়।

খবরে জানা যায়, ১৪ টি প্রধান ট্রেন অপারেটিং সংস্থাগুলি ধর্মঘটের কারণে বাঁধাগ্রস্ত হবে। কিছু কিছু পরিষেবা সার্ভিস দিতে পারবে না এবং অন্যরা সময়সূচী হ্রাস করে তাদের পরিষেবা পরিচালনা করবে।

লন্ডনের নটিং হিল কার্নিভাল, দ্য রিডিং অ্যান্ড লিডস সংগীত উৎসব এবং ক্রীড়া ইভেন্ট সহ বিভিন্ন আয়োজনে অংশ নিতে ভ্রমণকারীদের বিঘ্ন ঘটাতে পারে এই আকস্মিক ধর্মঘট।

শুক্রবার, ধর্মঘটের কারণে ব্রিটিশ এয়ারওয়েজ এবং ইজিজেট হিথ্রো এবং গ্যাটউইক থেকে ফ্লাইট বাতিল করে দেওয়ার কারণে হাজার হাজার বিমানযাত্রী বিপদের সম্মুখীন হন।

ব্রিটিশ এয়ারওয়েজ রোম এবং কোপেনহেগেন সহ বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে যাওয়া ৫০ টি ইউরোপীয় বিমান ফ্লাইট বাতিল করে ধর্মঘটের কারণে। তাছাড়া ইজিজেট গ্যাটউইক, এডিনবার্গ, ফারো, মিলান, নান্টেস এবং ভ্যালেন্সিয়ার উদ্দেশ্যে যাত্রা করা ১০ টি ফ্লাইট বাতিল করতে বাধ্য হয়।

বিএর একজন মুখপাত্র বলেন, “অন্যান্য এয়ারলাইন্স আবহাওয়ার কারণ দেখিয়ে ফ্লাইট বাতিল করে দিলেও আমরা আমাদের গ্রাহকদের কাছে ক্ষমা চেয়ে নিয়েছি সাময়িক অসুবিধার কারণে। তাছাড়া ক্ষতিগ্রস্ত গ্রাহকদের আমরা পূণরায় বুকিং করার সুযোগ দিতে প্রস্তুত নতুবা তাদেরকে সম্পূর্ণ টিকেটের অর্থ ফেরত প্রদান করা হবে।”

ট্রেন ধর্মঘটের কারণে শনিবার বছরের ব্যস্ততম দিনে পরিনত হবার সম্ভাবনা রয়েছে বলে জানান ম্যাট পুলিশের একজন সদস্য। তিনি বলেন নরফোক, সাফলক, কেমব্রিজশায়ার সহ জনপ্রিয় গন্তব্যগুলিতে যানজট প্রত্যাশিত।

আরএসি-র ব্রেকডাউন মুখপাত্র সাইমন উইলিয়ামস বলেন, “ যদি আবহাওয়া সদয় হয় তবে বহু লোক ট্রিপ নেওয়ার সিদ্ধান্ত নিতে পারে। যার কারণে রাস্তায় দেখা দিতে পারে যানজট। তাই প্রত্যেককে তিনি রাস্তার পরিস্থিতি বুঝে তবেই হলিডে পরিকল্পনা করার আহ্বান জানান।”

উল্লেখ্য যে, এএসএলইএফ ট্রেন ড্রাইভার ইউনিয়ন শুক্রবার ০১ সেপ্টেম্বর ধর্মঘট করার পরিকল্পনা করছেন এবং শনিবার ০২ সেপ্টেম্বরের জন্য আরও একটি আরএমটি ধর্মঘটের পরিকল্পনা করা হয়েছে। যা হলিডে হতে ফিরে আসার সময় লোকেদের জন্য বাঁধার সৃষ্টি করবে বলে ধারনা করা হচ্ছে।

এম.কে
২৬ আগস্ট ২০২৩

আরো পড়ুন

প্রথম রোজায় টাইমস স্কয়ারে শত শত মুসলিমের জমায়েত

অনলাইন ডেস্ক

ঢাকায় নতুন ব্রিটিশ হাই কমিশনার সারাহ কুক

নিউজ ডেস্ক

First Homes scheme 🏠 বিলেতে বাড়ি কেনাবেচা