9.5 C
London
May 3, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

তিন দিনে ১৩০০ অভিবাসনপ্রত্যাশীর যুক্তরাজ্যের উদ্দেশ্যে যাত্রা

শনিবার এবং সোমবারের মধ্যে মোট ১২৮৮ অভিবাসনপ্রত্যাশী যুক্তরাজ্যে পৌঁছানোর উদ্দেশ্যে অস্থায়ী নৌকায় চড়ে ফরাসি উপকূল ছেড়ে গেছে। তাদের মধ্যে প্রায় ৮০৬ জন ব্রিটিশ উপকূলে পৌঁছতে সক্ষম হন এবং ৪৮২ জনকে চ্যানেল থেকে উদ্ধার করে ফ্রান্সে ফিরিয়ে আনে ফরাসি নৌবাহিনী।

 

ফ্রান্স এবং যুক্তরাজ্যের মধ্যকার অভিবাসনপ্রত্যাশীদের চ্যানেল পারাপারের সংখ্যা ধীর গতি করার সর্বাত্মক চেষ্টা সত্ত্বেও, ফরাসি উপকূল থেকে অভিবাসনপ্রত্যাশীদের যাত্রার পরিসংখ্যান এখনও কমছে না।

 

ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির সাংবাদিক সাইমন জোন্সের পরিসংখ্যান অনুযায়ী, মাত্র তিন দিনে ১২৮৮ জন অভিবাসনপ্রত্যাশীকে সমুদ্র থেকে উদ্ধার করেছে ব্রিটিশ ও ফরাসি বাহিনী।

শনিবার ১৬ অক্টোবর থেকে সোমবার ১৮ অক্টোবর পর্যন্ত, ২৩টি পৃথক অভিযানে সর্বমোট ৮০৬ জন শরণার্থীকে ব্রিটিশ উপকূল থেকে উদ্ধার করা হয়। আলাদাভাবে দৈনিক হিসেবে উল্লেখ করলে, ব্রিটিশ বর্ডার ফোর্স শনিবার ৪১০ জন, রবিবার ১০২ জন এবং সোমবার ২৯৪ জন ব্যক্তিকে উদ্ধার করে।

 

ইংলিশ চ্যানেলের অপর প্রান্তে ফরাসি কর্তৃপক্ষ, তাদের উপকূলে ১৭ টি অভিযানে ৪৮২ জন অভিবাসনপ্রত্যাশীদের আটক করেছে। যেটি শনিবার ৯৪ জন, রবিবার ৯০ এবং সোমবার এক দিনেই ২৯৮ জন।

 

প্রেফেকচুর ম্যারিটাইম দ্যু নর্দ একটি সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, উদ্ধারকৃত সবাইকে দেশটির উত্তরের বিভিন্ন বন্দর থেকে ফরাসি সীমান্ত পুলিশ (পিএএফ) এবং ডিপার্টমেন্টাল ফায়ার অ্যান্ড রেসকিউ অপারেশনাল সেন্টার (কোডিস) সার্ভিসের আওতায় নিয়ে যাওয়া হয়েছে।

 

 

২০ অক্টোবর ২০২১
সূত্র: ইনফো মাইগ্রেন্ট

আরো পড়ুন

ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে সৌদি

যুক্তরাজ্যের অর্থনীতিতে জটিলতা বাড়ছে

অভিবাসন ইস্যুতে ‘কপট’ প্রতিক্রিয়া দেখাচ্ছে যুক্তরাজ্য: জাতিসংঘ