11.5 C
London
April 25, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

দাঁতের ভুল চিকিৎসায় ক্ষতিপূরণ না পেয়ে আত্মহত্যা!

যুক্তরাজ্যে চিকিৎসকের ভুল চিকিৎসায় ক্ষতিপূরণ না পেয়ে ক্ষোভে-দুঃখে আত্মহত্যা করেছেন ৮১ বছর বয়সী এক বৃদ্ধ। তার নাম ক্লাইভ ওয়ার্থিংটন। ভুল চিকিৎসা করায় আদালতে মামলা করলে আদালত তাকে রেকর্ড পরিমাণ ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেন। কিন্তু ক্ষতিপূরণের অর্থ আদায়ে বিমা কোম্পানির   দীর্ঘসূত্রিতার এক পর্যায়ে রাগ, দুঃখ ও হতাশায় আত্মহত্যা করেন ওয়ার্থিংটন।

২০০৮ সালে তিনি ডা. এস্তাজ গম্বজ নামে যুক্তরাজ্যের একজন রেজিষ্টার্ড ডেন্টিস্ট-এর কাছে যান দাঁতের চিকিৎসা করাতে। কিন্তু ডা. এস্তাজ ভুল চিকিৎসা করলে দীর্ঘ সময় অসহ্য যন্ত্রণার মধ্য দিয়ে যান ওয়ার্থিংটন। এক পর্যায়ে তিনি ক্ষতিপূরণ চেয়ে আদালতে মামলা করেন। দাঁতের ভুল ইমপ্ল্যান্টের কারণে আদালত বীমা কোম্পানিকে নির্দেশ দেন তার চিকিৎসার খরচ বাবদ ৩০ হাজার পাউন্ড ও ক্ষতিপূরণ বাবদ আরও ৮৬ হাজার পাউন্ড দিতে। কিন্তু ক্ষতিপূরণের ওই অর্থের জন্য তাকে এক দশকেরও বেশি সময় ধরে লড়াইয়ের যন্ত্রণার মধ্যে ফেলে দেওয়া হয়েছিলো। তারপরও তিনি তা পেতে ব্যর্থ হন। অবশেষে গত সেপ্টেম্বরে আত্মহত্যার পথ বেছে নেন দুই সন্তানের বাবা ক্লাইভ ওয়ার্থিংটন।

তার পরিবারের বিশ্বাস, ১৪ বছর ধরে একটি দীর্ঘ  প্রসেসের মধ্য দিয়ে যাওয়ার যে যন্ত্রণা তিনি সহ্য করছিলেন, সেই হতাশা আর চাপই  তার মৃত্যুর কারণ। তার পরিবার আরও মনে করে, এ জাতীয় ক্ষতিপূরণ পাওয়ার ক্ষেত্রে বীমা কোম্পানি ও ডেন্টিস্ট কাউন্সিলের জটিল প্রক্রিয়া অনুসরণ প্রতিবন্ধকতা ও ব্যাপক হতাশার মুখোমুখি করে। সূত্র: আইটিভিএক্স

আরো পড়ুন

ফুলটাইম অফিসে ফিরবে না ব্রিটেনের ১০ লাখ কর্মজীবী

সাবিনা নেছার জানাজা শুক্রবার ইস্ট লন্ডন মসজিদে

৩৭,২০০ পাউন্ড নাকি ১৮,৬০০ পাউন্ড, নূন্যতম বাৎসরিক আয় নিয়ে হোমঅফিস দোদুল্যমান