10.2 C
London
April 27, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরসারাদেশ

দিনে বিদ্যুৎ বন্ধের কোনো সিদ্ধান্ত সরকার নেইনি: তথ্যমন্ত্রী

দিনের বেলায় বিদ্যুৎ বন্ধের কোনো সিদ্ধান্ত সরকার গ্রহণ করেনি বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ।

প্রয়োজনে দিনের বেলায় সবাইকে বিদ্যুৎ ব্যবহার বন্ধ করে দিতে হবে— প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদবিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরীর এমন বক্তব্য প্রসঙ্গে তিনি বলেছেন, এটি তার ব্যক্তিগত কথা, সরকারের এ ধরনের কোনো সিদ্ধান্ত নেই।

 

সোমবার সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

 

রোববার এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই ইলাহী চৌধুরী ব্যবসায়ীদের দাবি শুনে বলেছিলেন, “আপনারা সমর্থন করলে দিনের বেলা পুরোটা সময় লোড শেডিং হতে পারে। রাতে বিদ্যুৎ পাবেন।”

 

তার সেই বক্তব্যের বিষয়ে জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, “তৌফিক-ই-ইলাহী সাহেব যেটি বলেছেন, সেটি তার ব্যক্তিগত কথা এবং তিনিই তার ব্যাখ্যা দিতে পারবেন। সরকারের এ ধরনের কোনো সিদ্ধান্ত নেই।”

 

খুলনায় বিএনপির সমাবেশে বাধার অভিযোগ প্রত্যাখ্যান করে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, “বিএনপি নেতারা বলেছেন যে, বাস-লঞ্চ এগুলো বন্ধ। বাস-লঞ্চের মালিকরা নিজেরাই ধর্মঘট ডেকেছে। এখানে সরকার কিংবা সরকারি দলের কোনো হাত নেই।

 

“২০১৩-১৪-১৫ সালে বিএনপি যেভাবে বাসে, লঞ্চে আগুন দিয়েছিল, জীবন্ত শ্রমিকদেরকে পুড়িয়ে হত্যা করেছিল, দাঁড়িয়ে থাকা বাসে আগুন দিয়ে যেভাবে মানুষ হত্যা করেছিল, এ জন্য স্বাভাবিকভাবেই বাস এবং লঞ্চের মালিক ও শ্রমিকরা উদ্বিগ্ন ছিল এবং সেই সব ও অন্যান্য কারণে তারা ধর্মঘট ডেকেছিল।”

 

২৫ অক্টোবর ২০২২
নিউজ ডেস্ক

আরো পড়ুন

কিং চার্লসের দিকে ডিম নিক্ষেপ, গ্রেফতার ১

অনলাইন ডেস্ক

ফাস্ট হোম স্কিম

হার্ভার্ডের ১০৩টি ফ্রি কোর্স

অনলাইন ডেস্ক