11.9 C
London
May 1, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিকশীর্ষ খবর

দুবাই টুরিস্ট ভিসা নিয়ে ভিক্ষাবৃত্তি

টুরিস্ট ভিসায় পরিবারের সঙ্গে দুবাই গিয়েছিলেন। কিন্তু ভ্রমণ তাদের আসল উদ্দেশ্য ছিল না। তাদের মূল লক্ষ্য ছিল পবিত্র রমজান মাসকে ঘিরে ভিক্ষা করা। কিন্তু তারা সেই লক্ষ্য অর্জন করতে পারেনি। সম্প্রতি পরিবারের সব সদস্য ভিক্ষা করতে গিয়ে দুবাই পুলিশের হাতে ধরা পড়েন। দুবাই সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
প্রতিবেদনে বলা হয়, দুবাই পুলিশ জানিয়েছে, দুই ভাই, তাদের স্ত্রী ও সন্তানরা মসজিদের সামনে ভিক্ষা করছিল। তাদের দাবি, তারা প্রতিবন্ধী। এ জন্য তারা ভিক্ষা করছে।
দুবাইয়ের ক্রিমিনাল ইনভেস্টিগেশন বিভাগের প্রধান মেজর জেনারেল জামাল সালেম জানান, এরা প্রতিবন্ধী হওয়ার ভান করে এবং পবিত্র রমজান মাসে মানুষের ধর্মীয় অনুভূতিকে কাজে লাগিয়ে ভিক্ষা করে মানুষকে প্রতারণা করে। এ জন্য পুলিশ তাদের গ্রেফতার করেছে।
তিনি আরও জানান, প্রথম রমজান থেকে রমজানের মাঝামাঝি পর্যন্ত ১১৬ জন ভিক্ষুককে গ্রেফতার করা হয়। যার মধ্যে পুরুষ ৫৯ জন এবং নারী ৫৭ জন। বিভিন্ন দেশের মুদ্রাসহ তাদের আটক করা হয়। দুবাইয়ের নাগরিকদের ভিক্ষাবৃত্তির বিষয়ে সতর্ক থাকতে আহ্বান জানিয়েছে পুলিশ।
দুবাই পুলিশ জানায়, অনেকেই টুরিস্ট ভিসা নিয়ে দুবাইয়ে এসে ভিক্ষা করেন। তারা প্রতারক। তাদের থেকে সাবধান থাকুন। এছাড়া ভিক্ষাবৃত্তির নামে কেউ বাড়াবাড়ি করছে কিনা তা জানাতে ৯০১ নম্বরে ফোন করার কথা বলা হয়েছে। তবে গ্রেফতারকৃত ভিক্ষুক পরিবারটি কোন দেশ থেকে এসেছে সে সম্পর্কে কিছু বলা হয়নি।

আরো পড়ুন

স্নাতকোত্তর করুন যুক্তরাজ্যে, সঙ্গে থাকছে আবাসন সুবিধাসহ ৭০ লাখ টাকা

অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা ভ্যাকসিন নিলেন বরিস জনসন

নিউজ ডেস্ক

যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব নিচ্ছেন সাজিদ জাবিদ