11.8 C
London
May 3, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

নির্বাসিত হতে পারেন গৃহহীন নন-ব্রিটিশরা

কয়েক ডজন গৃহহীন (রাফ স্লিপার) নন-ব্রিটিশের ব্যক্তিগত তথ্য একটি বিতর্কিত প্রোগ্রামের অধীনে হোম অফিসের হাতে এসেছে যা তাদের নির্বাসিত করতে পারে।

 

রোববার (৬ মার্চ) গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়, একটি প্রকল্পের অধীনে কাউন্সিল এবং দাতব্যসংস্থাগুলোর থেকে গৃহহীন ব্যক্তিদের সংবেদনশীল বিবরণ হোম অফিসের কাছে তুলে ধরা হয়েছে। প্রকল্পটিকে সরকারের ‘প্রতিকূল পরিবেশ’ নীতিতে সংস্থাগুলোকে জড়িত করার একটি প্রচেষ্টা হিসাবে বর্ণনা করেছেন সমালোচকরা৷

হোম অফিস অবশ্য স্বীকার করেনি ২০২০ সালের অক্টোবর থেকে রাফ স্লিপিং সাপোর্ট সার্ভিসে (আরএসএসএস) উল্লেখ করা লোকদের মধ্যে কতজনকে জোরপূর্বক যুক্তরাজ্য থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

যুক্তরাজ্যে থাকার কোনো বৈধ ভিত্তি না পাওয়া গৃহহীন যে কেউ শেষ পর্যন্ত স্বেচ্ছায় বা জোরপূর্বক অপসারণের মুখোমুখি হতে পারেন।

 

নিঃস্ব অভিবাসীদের সমর্থনকারী দাতব্যসংস্থা রামফেলের প্রধান নির্বাহী জেমস টুলেট বলেছেন, নির্বাসনের ঝুঁকি দূর করতে না পারলে তা হোম অফিসের ব্যর্থতা। তারা করদাতাদের অর্থ অপচয় করেছে।

 

কাউন্সিল এবং দাতব্যসংস্থাগুলোকে তথ্য প্রকাশে অনুরোধের পর জানা যায়, তাদের নির্দেশিত রাফ স্লিপারদের মধ্যে ৪৯ জনকে নির্বাসিত করা হয়নি। তবে বাকি ৩৬ জনের ভাগ্যে কী ঘটেছে তা অজানা রয়ে গেছে।

 

৬ মার্চ ২০২২
সূত্র: দ্য গার্ডিয়ান
এনএইচ

আরো পড়ুন

ব্রিটিশ আটককেন্দ্রে নির্যাতন ও বর্ণবাদের শিকার অভিবাসীরা

হোয়াটসঅ্যাপে আসছে নতুন ফিচার

অভিবাসনপ্রত্যাশীদের ইংলিশ চ্যানেল পাড়ির চেষ্টা ৩০ শতাংশ কমেছে