15.1 C
London
September 16, 2024
TV3 BANGLA
আরো

পেশা মামলাবাজি, জিতেছেন ৮৭ কোটি টাকা!

এমন এক ব্যক্তি রয়েছেন যিনি শুধুমাত্র অন্যের বিরুদ্ধে মামলা দায়ের করেই আয় করেন বিপুল অঙ্কের টাকা। বাদ দেননি নিজের মাকেও। মায়ের বিরুদ্ধে মামলা দায়ের করেও আয় করেছেন মোটা টাকা। গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডের বিরুদ্ধেও মামলা দায়ের করেন তিনি।

মার্কিন যুক্তরাষ্ট্রের বাসিন্দা জোনাথনের পেশাই হলো মামলা করা। এখনও পর্যন্ত ২৬০০টি মামলা করেছেন তিনি। এর মধ্যে একাধিক মামলায় জিতেছেন আর ক্ষতিপূরণ হিসাবে কোটি কোটি টাকা আয় করেছেন।

প্রথম জীবনে তিনি মামলা দায়ের করেছিলেন নিজের মায়ের নামে। অভিযোগ করেছিলেন তার প্রতি অবহেলা করেছেন মা। সেই মামলায় জিতেও যান, টাকাও পান মোটা অঙ্কের। মায়ের বিরুদ্ধে মামলা দায়ের করে জোনাথন পান ২০ হাজার ডলার। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ২০ লাখ টাকার বেশি।

মায়ের বিরুদ্ধে মামলা দায়ের করে জিতে যাওয়ার পরই মামলা দায়ের করে টাকা আয়ের দিকে ঝোঁকেন জোনাথন। একের পর মামলা দায়েরের পর্ব চলতে থাকে। বাদ পড়েননি কেউ। জোনাথন মামলা দায়েরের জন্য বেছে নেন বন্ধুবান্ধব, আত্মীয় পরিজন, পুলিশ অফিসার, প্রতিবেশী, হবু স্ত্রী। আদালতের বিচারককেও ছাড়েননি তিনি।

এমন কী জর্জ বুশের নামেও মামলা ঠুকেছেন জোনাথন। এখনও পর্যন্ত ২৬০০ মামলা দায়ের করেছেন জোনাথন। এর মধ্যে যেসব মামলায় জিতেছেন সেগুলোর থেকে ক্ষতিপূরণ হিসাবে এখনও পর্যন্ত আয় করেছেন অন্তত ৮ মিলিয়ন ডলার। এটি বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮৭ কোটি টাকা।

সবচেয়ে বেশি মামলা করার নিরিখে গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নামও তুলে ফেলেছেন জোনাথন। বিশ্বের সবচেয়ে বেশি সংখ্যক মামলা দায়ের করা ব্যক্তি হিসাবে জোনাথনের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে।

জানলে অবাক হবেন যে, এই রেকর্ডের জন্যও জনাথন মামলা করেন। গিনেস বুক অফ রেকর্ডসের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন জোনাথন। তার অভিযোগ, অনুমতি ছাড়াই রেকর্ডসে লেখা হয়েছে তার ব্যক্তিগত জীবন, যা আইনের পরিপন্থী। এই মামলাতেও ক্ষতিপূরণ হিসেবে তিনি জেতেন ৫০ হাজার ডলার। বাংলাদেশি মুদ্রায় সেটি অর্ধকোটি টাকা।

উইকিপিডিয়া বলছে, ১৯৭৬ সালের ২৭ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ার ফিলাডেলফিয়াতে জন্মগ্রহণ করেন জোনাথন লি রিসেস। প্রতারণার অভিযোগে দীর্ঘদিন জেলও খেটেছেন তিনি।

সূত্রঃটাইমস অব ইন্ডিয়া

এম.কে
২৭ নভেম্বর ২০২৩

আরো পড়ুন

ফ্রান্সের মুসলিম নেতাদের ১৫ দিনের আলটিমেটাম

অনলাইন ডেস্ক

কবর থেকে লাশ চুরি করে হাড় দিয়ে বানানো হচ্ছে মাদক, বিপর্যস্ত যুবসমাজ

কোকা-কোলার পরিবর্তে উৎপাদন হচ্ছে প্যালেস্টাইন কোলা