14.5 C
London
October 16, 2024
TV3 BANGLA
স্পোর্টস

প্রতিশ্রুতি ভেঙে বিয়ের পিঁড়িতে রশিদ খান!

৪ বছর আগের কথা! দেশকে ক্রিকেট বিশ্বকাপ না জিতেয়ে বিয়ে করবেন না বলে জানিয়ে ছিলেন আফগানিস্তানের তারকা ক্রিকেটার রশিদ খান। টি-টোয়েন্টি কিংবা ওয়ানডে ক্রিকেট- কোনো ফরম্যাটে এখনো বিশ্বকাপ জেতা হয়নি আফগানদের।

তবে ঠিকই বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিয়ে করে ফেললেন রশিদ খান। একই দিনে অন্য তিন ভাইয়ের সঙ্গে বিয়ের পিঁড়িতে বসেন আফগান লেগ স্পিনার। আফগানিস্তানের কাবুলে হয় বিয়ের আনুষ্ঠানিকতা। রশিদ খানের সঙ্গে বিয়ে করেন তার তিন ভাই আমির খলিল, জাকিউল্লা ও রাজা খান।

রশিদের বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় দলের সতীর্থরাও। এদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন- মোহাম্মদ নবী, মুজিব উর রহমান, আজমতউল্লাহ ওমরজাই, নজিবউল্লাহ জাদরান, রহমত শাহ, ফজলহক ফারুকি, আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) চেয়ারম্যান মিরওয়াইজ আশরাফ, বোর্ডের প্রধান নির্বাহী নসিব খানসহ আরও অনেকে।

বেশ কয়েকটি গণমাধ্যমের দাবি পশতুন রীতি অনুযায়ী বিয়ে করেন রশিদ খান ও তার তিন ভাই। যদিও তাদের স্ত্রীদের পরিচয় কিংবা নাম প্রকাশ করা হয়নি। বিয়ের একটি ভিডিও ভাইরাল হয়। এতে দেখা যায়- বিয়ের অনুষ্ঠানস্থলে নেওয়া হয়েছিল কড়া নিরাপত্তা।

বিয়ের অনুষ্ঠানের একাধিক ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে রশিদ খানকে অভিনন্দন জানান আফগানিস্তান দলের অন্যতম অলরাউন্ডার মোহাম্মদ নবী। ক্যাপশনে তিনি লিখেছেন, ‘তোমাদের বিয়েতে অনেক অনেক অভিনন্দন। তোমাদের জীবন ভালো ও সমৃদ্ধ হোক।’

২০২০ সালে বিশ্বকাপ না জেতা পর্যন্ত বিয়ে করবেন না বলে জানিয়েছিলেন রশিদ। তবে ২০২২ সালে বাংলাদেশ সফরে এসে তা নাকচ করে দিয়েছিলেন তিনি। বলেছিলেন, এ ধরনের কথা কোথায় বলেছেন তা তার জানা নেই।

মিরপুরে শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে সিরিজ চলাচলে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে এ লেগ স্পিনার বলেছিলেন, ‘আমি এটা অনেকবারই শুনেছি, আমি নাকি বিশ্বকাপ জয়ের পর বিয়ে করব। জানি না কোথায় এটা বলেছি। আমার কাছে এটার কোনো ভয়েস ক্লিপ নেই। তবে এটা সত্যি যে, এ নিয়ে সমর্থকদের অনেক বার্তা পাই। আমি একবার মিডিয়ায় বলেছিলাম, আগামী দুই বছর বিয়ের কোনো পরিকল্পনা নেই। কারণ, একটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে। তারপর বিয়ের ব্যাপারে ভাবব। মানুষ এটাকে ভিন্নভাবে ব্যাখ্যা করেছে।’

তার নেতৃত্বে যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে হওয়া সর্বশেষ বিশ্বকাপের সেমিফাইনালে খেলে আফগানিস্তান। বৈশ্বিক আসরে এটি আফগানদের সবচেয়ে বড় অর্জন।

সূত্রঃ স্যোশাল মিডিয়া

এম.কে
০৪ অক্টোবর ২০২৪

আরো পড়ুন

কাতার বিশ্বকাপের প্রাইজমানি কতো, কে কতো টাকা পাবে?

ব্রাজিলের খেলোয়াড় পা ভেঙ্গে দিলেন আর্জেন্টিনার খেলোয়াড়ের

‘পুঁচকে’ যুক্তরাষ্ট্রও টি-টোয়েন্টি শিখিয়ে গেল বাংলাদেশকে