5.9 C
London
April 20, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরসিলেট

প্রবাসীদের সম্মানে বিশ্বনাথে দেশের প্রথম ‘প্রবাসী চত্বর’

সিলেটের বিশ্বনাথ উপজেলায় দেশে সর্বপ্রথম ‘প্রবাসী চত্বর’ নির্মিত হচ্ছে। প্রবাসীদের সম্মানে এ সিদ্ধান্ত নিয়েছেন পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমন চন্দ্র দাশ। বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত রেমিট্যান্স যোদ্ধাদের ব্যতিক্রমধর্মী এক সম্মানে ভূষিত করতে এ উদ্যোগ গ্রহণ করেছেন তিনি।

 

সোমবার (৩১ মে) অফিসিয়াল ফেসবুক আইডিতে তিনি ঘোষণা দেন, বিশ্বনাথ পৌরশহরের নতুন বাজারের দীর্ঘদিনের অবহেলিত গোলচত্বরকে নান্দনিক রূপ দিয়ে এর নাম ‘প্রবাসী চত্বর’ করার।

 

তিনি বলেন, ‘এই দেশের বৈদেশিক আয়ের অন্যতম সোর্স রেমিট্যান্স হলেও আমার জানামতে দেশের কোথাও প্রবাসী চত্বর নামে কোন চত্বর নেই। প্রবাসী অধ্যুষিত এই উপজেলার সকল প্রবাসীকে সম্মান ও তাদের অবদানকে স্বীকৃতি দিতে এই চত্বরটির নামকরণ প্রবাসী চত্বর করার লক্ষ্যে মনুমেন্ট ডিজাইন করা হয়েছে। এই স্তম্ভের ভিতরে একজন ট্রাফিক পুলিশ মুভ করতে পারবে। স্তম্ভের গায়ে বিভিন্ন দেশের মুদ্রা অংকিত থাকবে। আর সবার উপরে অংকিত হবে বাংলাদেশী মুদ্রা বা টাকা। বিদেশ হতে প্রেরিত অর্থ/রেমিট্যান্স বাংলাদেশী মুদ্রাকে শক্তিশালী করছে বুঝাতে তার অবস্থান সবার উপরে থাকবে।’

 

ব্যতিক্রমী এই উদ্যোগের বিষয়টি সোস্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর তা দেশে-বিদেশে প্রশংসিত হয়ে উঠে। পৌর প্রশাসক ও ইউএনও সুমন চন্দ্র দাশের এই উদ্যোগকে স্বাগত জানানোর পাশাপাশি সাধুবাদও জানিয়ে চলেছেন নেটিজেনরা।

 

সূত্র: বাংলাদেশ প্রতিদিন
১ জুন ২০২১

আরো পড়ুন

যুক্তরাজ্যে রেকর্ড সংখ্যক কোভিড সনাক্ত, মৃত্যু ৪১

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যে শ্বেতাঙ্গদের থেকে এগিয়ে সংখ্যালঘু শিক্ষার্থীরা

গ্রিনল্যান্ডে এক হাজার বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা: গবেষণা