11.9 C
London
April 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

প্রিন্সের সামনেই মাথা ঘুরে পড়ে গেলেন তিন সেনা

যুক্তরাজ্যের বার্ষিক ‘ট্রুপিং দ্য কালার’ প্যারেডের চূড়ান্ত মহড়া চলার সময় মাথা ঘুরে পড়ে গেছেন তিন সেনা। এই মহড়ায় উপস্থিত ছিলেন প্রিন্স উইলিয়াম। অতিরিক্ত গরমের কারণে প্রিন্সের সামনেই তারা অজ্ঞান হয়ে যান।

যুক্তরাজ্যের লন্ডনে গতকাল শনিবার তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছায়। আর এ গরমের মধ্যেই পশমের তৈরি টিউনিক পোশাক এবং ভালুকের চামড়ার লম্বা টুপি পরে মহড়ায় অংশ নেন কিংস গার্ডের এ সেনারা। গরম সহ্য করতে না পেরে জ্ঞান হারান তিন সেনা।

এদিকে এমন অপ্রীতিকর ঘটনা ঘটার পর দুটি টুইট করেন প্রিন্স উইলিয়াম। প্রথমটিতে তিনি লেখেন, ‘আজ রাজার জন্মদিনের প্যারেড পর্যবেক্ষণ করলাম। এ ধরনের একটি অনুষ্ঠানে যে কঠোর পরিশ্রম এবং প্রস্তুতি নেওয়া হয় তার সব কৃতিত্ব অংশগ্রহণকারী সবার, বিশেষ করে আজকের মতো এমন আবহাওয়ার মধ্যেও।’

 

 

 

 

প্রকাশিত একটি ভিডিওতে দেখা যায় একজন ট্রম্বোনিস্ট অজ্ঞান হয়ে পড়ে যাওয়ার পর আবারও ওঠে দাঁড়িয়ে যন্ত্রটি বাজানোর চেষ্টা করেন। কিন্তু কিছুক্ষণ পরই তাকে সহায়তা করতে ছুটে আসেন মেডিকেল দলের সদস্যরা।

যুক্তরাজ্যের স্বাস্থ্য নিরাপত্তা সংস্থা দক্ষিণ ইংল্যান্ডে দাবদাহের সতর্কতা জারি করেছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম।

এদিকে রাজার জন্মদিন উদযাপন উপলক্ষ্যে প্রতি বছর যুক্তরাজ্যে জুন মাসে ট্রুপিং দ্য কালার প্যারেড হয়ে থাকে। রাজা তৃতীয় চার্লস আগামী ১৭ জুন এই প্যারেড উপভোগ করবেন।

এম.কে
১২ জুন ২০২৩

 

আরো পড়ুন

বসবাস যোগ্য নগরের তালিকায় পিছিয়ে লন্ডন, তলানিতে ঢাকা

অনলাইন ডেস্ক

আইসিসি বর্ষসেরা ওয়ানডে দলে বাংলাদেশের তিন ক্রিকেটার

অনলাইন ডেস্ক

কোনো মানুষই অবৈধ নয়- ২৭ জানুয়ারি ২০২১

অনলাইন ডেস্ক