18.4 C
London
May 1, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ফেব্রুয়ারিতে কারাদণ্ড পেয়েছে লন্ডনের যেসব অপরাধী

হত্যা, ধর্ষণ এবং আত্মসাৎসহ এমন অন্যায় অপকর্মের পেছনের অপরাধীদের সম্প্রতি পূর্ব লন্ডনের অপরাধগণ্ডী থেকে জেলখানায় স্থানান্তরিত হয়েছে। এদের মধ্যে উল্লেখযোগ্য কয়েকজন অপরাধীর পরিচয় দেওয়া হলো যারা ফেব্রুয়ারিতে জেলে গিয়েছে:

মারভিন ওয়ার্ড এবং অ্যালেক্সিস মরিস:

এই কিশোররা পরিশ্রমী আইন ছাত্র ১৮ বছর বয়সী হোসেন চৌধুরীকে হত্যার জন্য দায়ী ছিল। গত বছরের ১৭ মার্চ ওয়ালথামস্টোতে পারিবারিক বাড়ির বাইরে মারাত্মকভাবে ছুরিকাঘাত করা হয় হোসেনকে।

ওয়েস্টউড রোডের ১৯ বছর বয়সী ওয়ার্ড গুডমায়েস এবং সাউথ পার্ক ড্রাইভের অ্যালেক্সিস মরিস, বয়স- ১৮। দুজনেই সাত সপ্তাহের বিচারের পর গত বছরের ডিসেম্বরে হত্যাকাণ্ডের জন্য দোষী সাব্যস্ত হন।

আদালতে প্রমাণ হয়, তারা একটি ডিজাইনার জ্যাকেট কেনার অজুহাতে হোসেনের বাড়িতে গিয়েছিল। কিন্তু তারপর তাকে হুমকি দেয় এবং অর্থ না দিয়ে জিনিসটি নিয়ে পালানোর চেষ্টা করে।

হট্টগোল শোনার পর, হোসেনের দুই ভাই হস্তক্ষেপ করে এবং মরিসকে আটক করতে সক্ষম হয়। এই সময় ওয়ার্ড হোসেনের ঘাড়ে মারাত্মক আঘাত করে।

তাদের প্রত্যেককে ৪ ফেব্রুয়ারি হত্যাকাণ্ডের জন্য ১৬ বছরের জন্য কারাদণ্ড দেওয়া হয়েছিল এবং একই সাথে অন্যান্য অপরাধের জন্যও সাজা দেওয়া হয়েছিল।

ইস্ট হ্যামের এই দুই কিশোরের অন্য অপরাধের মধ্যে রয়েছে, এক নারীকে মারধর এবং শ্বাসরোধ করে হত্যা।

 

আবদুল্লাহ বাবল্লা

পূর্ব লন্ডন জুড়ে শান্ত আবাসিক রাস্তায় নারীদের উপর আক্রমণ এবং লুট করতেন। গভীর রাতে একা চলাচলকারীরা ছিল তার শিকার।

২৬ বছর বয়সী বাবলাহ, ২০১৯ সালের জুলাই মাসে ১১ দিন ধরে পাঁচজন নারীকে টার্গেট করে – যাদের মধ্যে তিনজনকে দাগেনহাম, ইস্ট হ্যাম এবং প্লাস্টোতে N15 ​​বাস থেকে নামার পর সে আক্রমণ করেছিল৷

তিনি সিরিয়াল ধর্ষক জোসেফ ম্যাককান সম্পর্কে নিবন্ধগুলির জন্য গুগল অনুসন্ধান করেছেন বলে পাওয়া গেছে।

বাবল্লাকে ৩ ফেব্রুয়ারি ২০ বছরের কারাদণ্ডে দণ্ডিত করা হয়। তিনটি ধর্ষণ, তিনটি ছিনতাই, ধর্ষণের চেষ্টা, যৌন নিপীড়ন এবং হত্যার হুমকির জন্য লাইসেন্সে বর্ধিত পাঁচ বছরের জেল।

 

মোহাম্মদ আশফাক

আপটন পার্কের এই ধর্ষক এক নারীর উপর চার মাস ধরে নির্যাতন চালায়।

৩১ বছরের আশফাক বারবার তাকে লাঞ্ছিত করে এবং সেই পার্কের সময় তাকে এবং নিজেকে হত্যার হুমকি দেয়, পাশাপাশি তাকে দুইবার ধর্ষণ করে এবং নিজেই এর ছবি তোলে। এছাড়াও তিনি ভুক্তভোগীকে হুমকি দিয়ে পুলিশের অভিযোগ প্রত্যাহারে বাধ্য করে।

আগের আরও ১১টি অপরাধের জন্য দোষী সাব্যস্ত হওয়ার পরে ৪ ফেব্রুয়ারি তাকে ১৯ বছরের জন্য কারাদণ্ড দেওয়া হয় এবং লাইসেন্সে তাকে অতিরিক্ত চার বছর সাজা হবে৷

 

মনজিন্দর বীরদি

এই প্রতারক তার অনলাইন জুয়া খেলার অভ্যাসকে অর্থায়নের জন্য একটি পপলার দাতব্য থেকে দুই লাখ পাউন্ডের বেশি আত্মসাৎ করেছে।

১৪ ফেব্রুয়ারি চার্লটনের রথমোর রোডের ৩৭ বছর বয়সী ভারদিকে পদের অপব্যবহার করে জালিয়াতির অপরাধে দোষী সাব্যস্ত করে জেলে পাঠানো হয়েছিল।

আদালতের শুনানিতে জানা যায়, ভারদির জুয়ায় আসক্তি এই কর্মে অবদান রেখেছিল।

 

আলীমল ইসলাম ও মফিজুর রহমান

লাইমহাউসের এই মাদক ব্যবসায়ীরা তাদের প্রাক্তন বসকে গ্যাংল্যান্ড টার্ফ যুদ্ধে হত্যা করেছিল।

বার্গেস স্ট্রিটের ২২ বছর বয়সী ইসলাম এবং ওয়ালউড স্ট্রিটের ২১ বছর বয়সী রহমান ২৬ মে, ২০১৯ বিকালে আলিমুজ জামানকে ছুরিকাঘাতে হত্যা করে।

তাকে বারবার একটি “বড় ছুরি” দিয়ে ছুরিকাঘাত করা হয়েছিল এবং একটি রেঞ্চ দিয়ে মারধর করা হয়েছিল।

ওল্ড বেইলিতে বিচারের পর এই তাদেরকে হত্যার দায়ে দোষী সাব্যস্ত করা হয় এবং ২১ ফেব্রুয়ারি ইসলামকে ২২ বছর এবং রহমানকে ২৪ বছরের কারাদণ্ড দেওয়া হয়।

 

জন ব্যানক্রফট এবং গ্রাহাম ম্যানিকম

কিশোরী মেয়েদের যৌন শোষণ করেছিল এই দুই ভাই।

বুকহার্স্ট হিলের চেস্টনাট এভিনিউর ব্যানক্রফট (৬৮) ২০১৬ এবং ২০১৭ সালে জাল অ্যাকাউন্ট তৈরি করতে এবং ১৩ থেকে ১৮ বছর বয়সী মেয়েদের সাথে “সুগার ড্যাডি” ব্যবস্থা অফার করতে MyLol-এর মতো অ্যাপ ব্যবহার করেছিলেন।

হাইড মিডের ৬২ বছর বয়সী ম্যানিকম ওয়ালথাম অ্যাবের হোটেলে যৌন শোষণের জন্য অভিযুক্ত ছিলো।

 

১ মার্চ ২০২২
সূত্র: ইস্ট লন্ডন অ্যাডভাটাইজার

এনএইচ

আরো পড়ুন

অবৈধ অভিবাসীদের উস্কে দেওয়ায় সোশ্যাল মিডিয়াকে দুষলেন প্রীতি প্যাটেল

বাংলাদেশের শেয়ারবাজার উন্নয়নে কাজ করবে লন্ডন স্টক এক্সচেঞ্জ

যুক্তরাজ্যের প্রবৃদ্ধিতে প্রভাব ফেলছে ধর্মঘট ও জীবনযাত্রার ব্যয়