13.9 C
London
May 11, 2024
TV3 BANGLA
আমেরিকাশীর্ষ খবর

বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীর বাড়ির সামনে বিক্ষোভ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি রাশেদ চৌধুরীর যুক্তরাষ্ট্রের উত্তর ক্যালিফোর্নিয়ার বাসার সামনে বিক্ষোভ করেছে আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

 

গত রবিবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবসে ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগ, উত্তর ক্যালিফোর্নিয়া আওয়ামী লীগ এবং ইউএসএ আওয়ামী লীগের উদ্যোগে এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়। এতে দেশটিতে অবস্থানরত বাংলাদেশিরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

 

এর আগের বিক্ষোভে উপস্থিত ছিলেন ১৫ আগস্টে নিহত বঙ্গবন্ধুর সহোদর শেখ আবু নাসেরের কন্যা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচাতো বোন শেখ মিনা, ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের জেনারেল সেক্রেটারি ডা. রাবিউল আলম, প্রবাসী কল্যাণ সম্পাদক ফাযলে আজিম ঈমন, উত্তর ক্যালিফোর্নিয়া আওয়ামী লীগের পক্ষ থেকে কাওসার জামাল এবং রাজ হামিদ, উত্তর ক্যালিফোর্নিয়া বাংলাদেশি কমিউনিটির পক্ষ থেকে অবসরপ্রাপ্ত মেজর দস্তগীর নাউওাজ এবং সেলিনা ইয়াসমিন, শেখ মিনার কন্যা অঞ্জনা কবির, আরাফাত হোসেনসহ আরও অনেকে।

জানা যায়, ওয়ালনাট ক্রিকের নির্জন সরু একমুখী ঢালু রাস্তার উপর অবস্থিত বাসাটি খুনি রাশেদ চৌধুরীর ছেলে রুপম চৌধুরীর নামে কেনা হলেও গত জুলাই মাস থেকে এখানেই অবস্থান করছেন ঘাতক রাশেদ চৌধুরী।

 

বিক্ষোভ অনুষ্ঠানে রাখা এক বক্তব্যে শেখ মিনা বলেন, আমার বাবা শেখ নাসের যখন ৩২ নম্বর বাসায় খুন হন, তখন আমার বয়স ১৪ বছর। এখন আমার বয়স ৬০ এর বেশি। এতদিন পরেও সেই খুনিদের সবাইকে বিচারে আনা যায়নি। আমি আমার পরিবার, আমাদের প্রধানমন্ত্রীর পরিবার আমরা সবাই অপেক্ষায় আছি। আমি এজন্যই ব্যানার ধরে খুনির বাসার সামনে দাঁড়িয়ে আছি। অন্যায়ের বিচার একদিন হবেই, সত্যের জয় হবেই। আমরা হাল ছাড়বো না ।

 

১৭ আগস্ট ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

যুক্তরাজ্যে আশ্রয়প্রার্থীর বয়স মূল্যায়নে সমাজকর্মীদের কাজ করা উচিত নয়: বৃটিশ পেশাদার সংস্থা ;

ইউক্রেনের পতাকা ওড়ালো ঢাকার ব্রিটিশ হাইকমিশন

ব্রিটেনের পাবলিক ট্রান্সপোর্টে যৌন হয়রানির রিপোর্ট বেড়েছে