10.8 C
London
March 19, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

বন্ধ হয়ে গেছে বহু ব্রিটিশ রেস্তোরাঁ

যুক্তরাজ্যের অর্থনীতি পুনরায় সচল হচ্ছে। যুক্তরাজ্যের বেশিরভাগ মানুষ পাব এবং রেস্তোঁরায় ভিতরে বসে খাওয়ার অনুমতি পাবে সোমবার (১৭ মে) থেকে। তবে যুক্তরাজ্যবাসী তাদের কিছু প্রিয় রেস্তোঁরা খুঁজে পাবেন না আর।

 

সর্বশেষ জরিপে দেখা গেছে গত এক বছরে হাজার হাজার রেস্তোঁরা বন্ধ হয়ে গেছে। ব্রিটেন জুড়ে, মহামারির কারণে ৯.৭ শতাংশ রেস্তোঁরা এবং ১৯.৪ শতাংশ ক্যাজুয়াল ডাইনিং স্থানগুলো বন্ধ হয়ে গেছে।

 

সিজিএ এবং অ্যালিক্স পার্টনার্সের সর্বশেষ বাজার পুনরুদ্ধার মনিটরের তথ্য থেকে জানা যায়, অনেক পাব এবং রেস্তোঁরা মহামারি থেকে বাঁচতে লড়াই করছে। তবে রেস্তোঁরাগুলোর অবস্থা সবচেয়ে খারাপ হয়েছে। এর মধ্যে ওয়েলসের নিউপোর্টে ওসকার আলির মতো স্থান রয়েছে।

 

ওসকর এবং তার স্ত্রী তাদের ব্যবসা প্রতিষ্ঠা করতে কয়েক হাজার পাউন্ড বিনিয়োগ করেছেন। তারা বলেন, আমাদের অনেক নিয়মিত গ্রাহক ছিল, কিন্তু করোনা এত দ্রুত ছড়িয়ে পরায় আমাদের রেস্তোঁরা বন্ধ করতে হয়েছে।

 

সিজিএ এবং অ্যালিক্স পার্টনাররা গত ১৩ মাসের পাব এবং রেস্তোঁরাগুলোতে অ্যালকোহল সরবরাহের লাইসেন্স রাখার সংখ্যা জরিপ করেছে। তারা বলেন, ব্রিটেনের রেস্তোঁরা খাতের তুলনায় পাবের অবস্থা কিছুটা ভাল। খাবার পরিবেশনকারী পাবগুলোর সংখ্যা হ্রাস পেয়েছে ৪.২ শতাংশ। বার এবং পাব যেগুলো কেবল পানীয় পরিবেশন করে সেগুলো ৫.২ শতাংশ কমেছে।

 

অ্যালিক্স পার্টনার্সের ম্যানেজিং ডিরেক্টর গ্রিম স্মিথ বলেন, পাবগুলোর তুলনায় রেস্তোঁরাগুলোর মূল চ্যালেঞ্জ হল, রেস্তোঁরাগুলোকে ব্যবসার জন্য জায়গা লিজ দেওয়া হয়। যখন তাদের উপার্জন বন্ধ হয়ে যায় তবুও তাদের বিলগুলো অব্যাহত থাকে, যদি না তারা তাদের বাড়িওয়ালাদের সাথে কোনো চুক্তিতে পৌঁছায়।

 

দুর্ভাগ্যক্রমে, অনেক রেস্তোঁরার জন্য ভাড়া দেওয়া এবং ব্যবসায়ের অন্যান্য ব্যয় বহন এই লকডাউনের সময়কালে চালিয়ে যাওয়া খুবই কঠিন ছিল। তাই তারা আর ব্যবসা চালিয়ে যেতে না পেরে বন্ধ করে দিতে বাধ্য হয়েছে।

 

 

সূত্র: বিবিসি
১৬ মে ২০২১
এসএফ

আরো পড়ুন

বাংলাদেশের জনসংখ্যা এখন ১৬ কোটি ৫১ লাখ

লন্ডনে মুঘলদের মূল্যবান হিরা-পান্নার চশমা নিলামে

ফ্রিহোল্ড এবং লিজহোল্ড প্রপার্টি

অনলাইন ডেস্ক