10.7 C
London
March 19, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরসারাদেশ

বাংলাদেশের যেসব এলাকায় ঈদ আজ

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে ব্রিটেনসহ বিশ্বের বিভিন্ন দেশে বৃহস্পতিবার (১৩ মে) পালন হচ্ছে ঈদুল ফিতর। একই নিয়ম অনুসরণ করে চাঁদপুরসহ বাংলাদেশের কয়েকটি জেলাতেও এই দিন ঈদ উদযাপন কর হয়।

 

সময় সংবাদের প্রতিবেদন থেকে জানা যায়, বৃহস্পতিবার (১৩ মে) সকালে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার টোরা মুন্সিরহাট জামে মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়।

 

এছাড়া হাজীগঞ্জ, শাহারাস্তি ও মতলব উত্তরের ৫০টি গ্রামে ঈদ উদযাপন হয়।

 

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার দুটি গ্রামসহ সাতকানিয়া, চন্দনাইশ, বাঁশখালী, পটিয়া, বোয়ালখালী, হাটহাজারী, রাউজান ও ফটিকছড়ির অর্ধশতাধিক গ্রামে পবিত্র ঈদুল ফিতর উদ্‌যাপিত হচ্ছে। সাতকানিয়া উপজেলার মির্জাখীল দরবার শরিফের অনুসারীরা সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ পালন করেন। আনোয়ারা উপজেলার বরুমচড়া ও তৈলারদ্বীপ গ্রামে সকাল সাড়ে আটটায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

 

পার্বত্য জেলা বান্দরবানের লামা, আলীকদম, নাইক্ষ্যাংছড়ি, কক্সবাজারের চকরিয়া, টেকনাফ, মহেশখালী ও কুতুবদিয়ার কয়েকটি গ্রামে থাকা মির্জারখীল দরবার শরিফের ভক্তরাও আজ ঈদ উদ্‌যাপন করছেন।

 

এদিকে মুন্সিগঞ্জের ৯টি গ্রামে ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। গ্রামগুলো হচ্ছে- সদর উপজেলার আনন্দপুর, শিলই, নায়েবকান্দি, আধারা, মিজিকান্দি, কালিরচর, বাংলাবাজার, বাঘাইকান্দির ও কংসপুরা একাংশ।

 

এছাড়া মোংলা, বরিশাল, ঝিনাইদহের হরিণাকুন্ডু, দিনাজপুর ও মৌলভীবাজারের বেশ কয়েকটি এলাকায় সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে ঈদুল ফিতর উদযাপন করা হয়।

 

১৩ মে ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

বিদেশ ভ্রমণে ব্রিটিশদের লাগবে নতুন ফর্ম

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যে ব্যাংক জালিয়াতির ঘটনা বৃদ্ধি পেয়েছে

বছরে ৪ লাখ বিদেশি শ্রমিক নেবে জার্মানি

অনলাইন ডেস্ক