9.9 C
London
March 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

‘হ্যাকনি ও ইজলিংটনের বাসিন্দাদের বেতন সবচেয়ে বেশি’

লন্ডনের টিউব স্টেশনগুলোর কাছাকাছি এলাকায় বসবাসকারী লোকেদের সামাজিক প্রবণতাগুলো বিশ্লেষণ করে দেখা গেছে, ফারিংডনের বাসিন্দারা ফিনসবারি পার্কের বাসিন্দাদের তুলনায় বছরে গড়ে সাত হাজার পাউন্ড বেশি আয় করেন।

 

লন্ডনের ২৬৮টি আন্ডারগ্রাউন্ড স্পটের এক মাইলের মধ্যে বসবাসকারী লোকেদের চাকরি অনুযায়ী বেতনের তথ্য সংগ্রহ করে একটি পরিসংখ্যান চালিয়েছে রিবুট এসইও এজেন্সি। এতে দেখা গেছে হ্যাকনি, ইজলিংটন ও ফারিংডন স্টেশনের আশেপাশে সবচেয়ে বেশি বেতন পাওয়া লোকেদের বসবাস। সেখানকার লোকেদের গড় আয় ৩০ হাজার পাউন্ড বেতন পান। তবে সবচেয়ে উপরে রয়েছে লিভারপুল স্ট্রিট, সেখানকার লোকেদের বেতন ৩১ হাজার ৯২২ পাউন্ড।

 

অন্যদিকে অ্যাঞ্জেলের বাসিন্দাদের বেতন ২৫ হাজার পাউন্ড, বেথনাল গ্রিন ২৪ হাজার ২২৬ পাউন্ড এবং ফিনসবেরি পার্ক ২৩ হাজার ১৪৮ পাউন্ড। সর্বনিম্ন বেতন রেকর্ড করা হয়েছে কিংস ক্রস সেন্ট প্যানক্রাসে, ২১ হাজার ৭৮৬ পাউন্ড।

 

এই অনুসন্ধানের মাধ্যমে মূলত প্রতিটি টিউব স্টেশনের কাছাকাছি আনুমানিক গড় বেতন, সাধারণ কাজের বিভাগ এবং প্রতিটি বিভাগের অধীনে কাজের সংখ্যা খোঁজার চেষ্টা করা হয়েছে।

 

তথ্য অনুযায়ী, প্রযুক্তি হল সবচেয়ে লাভজনক খাত, যা সব স্টেশনে সর্বোচ্চ বেতনের চাকরি হিসেবে উল্লেখ করা হয়েছে। আর স্থানীয় গড় বেতনের তালিকায় ফ্যারিংডন পুরো লন্ডনে দশম স্থানে। শীর্ষে রয়েছে ওয়াটারলু ৩২ হাজার ২৪৭ পাউন্ড। সর্বনিম্ন বেতন হাইনাল্টে ১৮ হাজার ৫৯৮ পাউন্ড।

 

রিবুটের ম্যানেজিং ডিরেক্টর নাওমি আহারোনি বলেছেন, কাজের ফলাফল, অনুগত্য, সময় ও প্রচেষ্টাসহ এমন অনেক কারণ রয়েছে যা একজন ব্যক্তির বেতনে অবদান রাখতে পারে। একই সময় আপনি যে এলাকায় থাকছেন সেটিও মাস শেষে আপনার পাওয়া অর্থের উপর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

 

১০ নভেম্বর ২০২১
এনএইচ

আরো পড়ুন

আফগানদের হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু সাকিব বাহিনীর

ব্রিটেনের অনিবন্ধিত অভিবাসীদের সাধারণ ক্ষমায় রাজি বরিস জনসন

অনলাইন ডেস্ক

ব্রিটিশ স্বাস্থ্য সচিব সাজিদ জাভিদের কোভিড পজিটিভ

অনলাইন ডেস্ক