7.3 C
London
April 24, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরসারাদেশ

বিমানবন্দরে প্রবাসী যাত্রীদের করোনা পরীক্ষা শুরু হয়নি রোববারও

গত বৃহস্পতিবার ও শুক্রবার দুই মন্ত্রী পরিদর্শনে এসে বলেছিলেন শনিবার থেকে বিমানবন্দরে করোনা পরীক্ষা শুরু হবে। পরে জানানো হয় রোববার থেকে শুরু হবে। কিন্তু রোববারও এই টেস্ট শুরু হবে না বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এমনকি সোমবার শুরু হবে কি-না তা নিয়েও আছে সংশয়।

 

ছয়টি বেসরকারি প্রতিষ্ঠান বিমানবন্দরের অভ্যন্তরে ১২ আরটি-পিসিআর মেশিন স্থাপনের কাজ শেষ করেছে। বিমানবন্দর স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানান, আরটি-পিসিআর মেশিনের সক্ষমতা যাচাইয়ে শনিবার রাত ৮টার দিকে প্রাথমিকভাবে ১০০ জন কর্মীর নমুনা সংগ্রহ করা হয়েছে। তবে তারা কেউ যাত্রী নন।

 

এসব নমুনা পরীক্ষার ফল রোববার বিমানবন্দর কর্তৃপক্ষকে জানানোর কথা। তবে বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, রোববার দুপুর পর্যন্ত স্বাস্থ্য বিভাগ থেকে তাদের কাছে পরীক্ষার ফল সংক্রান্ত কোনো প্রতিবেদন আসেনি।

 

এ বিষয়ে রোববার দুপুরে বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেম এ এইচ এম তৌহিদ-উল-আহসান বলেন, এখনও তাদের কাছে স্বাস্থ্য বিভাগ থেকে স্যাম্পল টেস্টের প্রতিবেদন আসেনি। কবে থেকে প্রবাসী যাত্রীদের করোনা টেস্ট শুরু হবে তা এখনই বলা যাচ্ছে না।

 

তিনি জানান, স্যাম্পল টেস্টের প্রতিবেদন পাওয়ার পর কর্তৃপক্ষের অনুমতিক্রমে শুরু হবে বিমানবন্দরে প্রবাসী যাত্রীদের করোনা শনাক্তকরণ পরীক্ষা। এরপর কর্তৃপক্ষ ঘোষণা দিয়ে পরীক্ষা চালুর বিষয়ে যাত্রীদের জানাবে। এরপর যাত্রীরা ফ্লাইটের টিকিট বুকিং দেবে। ফ্লাইটের দিনক্ষণ ঠিক হওয়ার পর টেস্ট শুরু হবে।

 

বিমানবন্দরের স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহরিয়ার সাজ্জাদ বলেন, প্রাথমিকভাবে যে ১০০ জনের নমুনা পরীক্ষার কাজ চলছে। এই পরীক্ষা শেষ হলে ফলাফল বিমানবন্দর কর্তৃপক্ষকে অবহিত করা হবে।

 

উল্লেখ্য, বিমান উড্ডয়নের সর্বোচ্চ ছয় ঘণ্টা আগে করোনার র‌্যাপিড টেস্ট করার শর্ত দিয়েছে আমিরাত। এ কারণে গত মে থেকে দেশটিতে কর্মরত প্রবাসীরা যেতে পারছেন না। তাদের সংখ্যা ৪০ থেকে ৫০ হাজার। গত ৬ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠক থেকে দু-তিন দিনের মধ্যে ল্যাব স্থাপনের নির্দেশ দেওয়া হয়। কিন্তু ল্যাব বাছাইয়ে সমন্বয়হীনতা ও বারবার সিদ্ধান্ত বদল, টানাপোড়েনে ২০ দিনেও পরীক্ষা শুরু করা যায়নি।

 

২৬ সেপ্টেম্বর ২০২১
সূত্র: সমকাল

আরো পড়ুন

ভূমধ্যসাগরে নিখোঁজ ইউরোপগামী ৭০ অভিবাসন প্রত্যাশী

‘ট্যাক্স হেভেন’ দেশ বলা হচ্ছে যাদের

টাওয়ার ব্রিজের টাওয়ারে কী আছে?

অনলাইন ডেস্ক