15.1 C
London
September 16, 2024
TV3 BANGLA
মধ্যপ্রাচ্যশীর্ষ খবর

ব্যবসায়িক লাভের উপর প্রথমবারের মতো ট্যাক্স চালু করেছে আরব আমিরাত

সংযুক্ত আরব আমিরাতের অর্থ মন্ত্রনালয় ঘোষণা করেছে, ব্যবসায়িক লাভের উপর ফেডারেল কর্পোরেট ট্যাক্স শুরু হবে যা ১ জুন ২০২৩ থেকে বা তার পরে শুরু হওয়া আর্থিক বছরের জন্য কার্যকর হবে।

 

ইউএই কর্পোরেট ট্যাক্স ব্যবস্থা বিশ্বব্যাপী সর্বোত্তম চর্চাগুলোকে অন্তর্ভুক্ত করার জন্য ডিজাইন করা হয়েছে। ব্যবসার লাভের উপর কর্পোরেট ট্যাক্স প্রদেয় হবে যেমনটি তাদের আর্থিক বিবৃতিতে রিপোর্ট করা হয়েছে।

 

আন্তর্জাতিকভাবে গ্রহণযোগ্য অ্যাকাউন্টিং স্ট্যান্ডার্ড অনুসারে, ন্যূনতম ব্যতিক্রম এবং সমন্বয় অনুযায়ী, কর্পোরেট ট্যাক্স সমস্ত ব্যবসা এবং বাণিজ্যিক ক্রিয়াকলাপের ক্ষেত্রে একইভাবে প্রযোজ্য হবে।

 

প্রাকৃতিক সম্পদ আহরণ ব্যতীত সবকিছুই  কর্পোরেট ট্যাক্সের অধীন থাকবে। কর্মসংস্থান, রিয়েল এস্টেট এবং অন্যান্য বিনিয়োগ থেকে ব্যক্তিগত আয়ের উপর বা ইউএইতে লাইসেন্সপ্রাপ্ত বা অন্যথায় অনুমোদিত ব্যবসা বা বাণিজ্যিক কার্যকলাপের অন্যান্য ফর্ম থেকে উদ্ভূত নয় এমন ব্যক্তিদের দ্বারা অর্জিত অন্য কোনো আয়ের উপর কোনো কর্পোরেট কর প্রযোজ্য হবে না।

 

‘ব্যবসা ও বিনিয়োগের জন্য বিশ্ব-নেতৃস্থানীয় হাব হিসেবে সংযুক্ত আরব আমিরাতের অবস্থান’, বলেছেন অর্থ মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি ইউনিস হাজি আল খুরি। তিনি আরো বলেন, ‘কর্পোরেট ট্যাক্স প্রবর্তনের সাথে, সংযুক্ত আরব আমিরাত করের স্বচ্ছতা এবং ক্ষতিকারক ট্যাক্স চর্চা প্রতিরোধের জন্য আন্তর্জাতিক মান পূরণে তার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করে। এই ব্যবস্থাটি সংযুক্ত আরব আমিরাতের ডিজিটালাইজেশন থেকে উদ্ভূত চ্যালেঞ্জ মোকাবেলার পথ প্রশস্ত করবে।’

 

৩ ফেব্রুয়ারি ২০২২
নিউজ ডেস্ক

আরো পড়ুন

প্রিন্স ফিলিপের কিছু বিতর্কিত মন্তব্য

নিউজ ডেস্ক

শিলাবৃষ্টিজনিত কারণে গৃহহীন মানুষের জন্য ফান্ড রাইজিং

নিউজ ডেস্ক

বাড়িতে থেকে কাজ করে ক্লান্ত যুক্তরাজ্যের জনগণ!

নিউজ ডেস্ক