9.5 C
London
May 3, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ব্রিটিশ-বাংলাদেশিদের ভ্যাকসিন নেওয়ার আহ্বান জানিয়েছেন নদিয়া হুসেন

দ্য গ্রেট ব্রিটিশ বেক অব ২০১৫ বিজয়ী নদিয়া হুসেন একটি ভিডিওতে এসে ব্রিটিশ বাংলাদেশিদের করোনা ভাইরাসের টিকা দেওয়ার আহ্বান জানিয়েছেন।

 

নদিয়া হুসেন, নেটফ্লিক্সের সিরিজ ‘শেফ’স টেবিল’এর আসমা খান এবং মাস্টার শেফ বিজয়ী ডা. সালিহা মাহমুদ আহমেদ সংখ্যালঘু সম্প্রদায়ের সদস্যদের করোনা ভাইরাসের টিকার ব্যাপারে দ্বিধা কাটিয়ে এগিয়ে আসার জন্য এনএইচএসের সাথে যোগ দিয়েছেন।

 

ভিডিও বার্তায় নদিয়া হুসেন বলেন, শিক্ষা ক্ষমতার উৎস। নিজেদের করোনা ভাইরাসের টিকা নেওয়ার পাশাপাশি আমাদের উচিৎ আমাদের পরিবারের সদস্য, প্রিয়জন এবং সম্প্রদায়কে ভ্যাকসিনের ব্যাপারে জানানো এবং উত্সাহিত করা।

 

এনএইচএসের তথ্য অনুসারে, ব্রিটিশ বাংলাদেশীদের মধ্যে ৭৬,১০৬ জন ব্যক্তি ইংল্যান্ডে ভ্যাকসিনের প্রথম ডোজ পেয়েছেন।

যুক্তরাজ্যের ২০ মিলিয়নেরও বেশি লোক করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ পেয়েছেন। কালো, এশীয় এবং সংখ্যালঘুদের আরো বেশি লোককে এই ভ্যাকসিন গ্রহণে উৎসাহিত করতে চায় এনএইচএস।

এনএইচএসের ডাক্তার এবং মাস্টারশেফ ২০১৭ এর বিজয়ী ডা. সালিহা মাহমুদ আহমেদ বলেন, একজন এনএইচএস ডাক্তার হিসাবে, পাশাপাশি সংখ্যালঘু সম্প্রদায়ের একজন নারী এবং মা হিসাবে, আমি এই প্ল্যাটফর্মটি ব্যাবহার করে টিকা দেওয়া নিয়ে ইতিবাচক বার্তা ছড়িয়ে দিতে চাই।

 

লন্ডনের দার্জিলিং এক্সপ্রেস রেস্তোঁরার মালিক এবং শেফ আসমা খান বলেন, আমাদের সম্প্রদায়ের এবং আমাদের পরিবারের প্রাণকেন্দ্র হল একসাথে খাবার খাওয়া। আমরা যত দ্রুত ভ্যাকসিন নিবো ততো দ্রুত আমাদের প্রিয়জনদের সাথে একসাথে খাবার উপভোগ করতে পারবো।

ফেব্রুয়ারি মাসে আদিল রায়, বেভারলে নাইট, রোমেশ রাঙ্গানাথন এবং ডেনিস লুইস সংখ্যালঘুদের টিকা দেওয়ার জন্য আহ্বান জানিয়ে একটি ভিডিওতে উপস্থিত হয়েছিল। ভিডিওটি আইটিভি, চ্যানেল ৪, চ্যানেল ৫ এবং এসটিভিতে একসাথে প্রচারিত হয়েছে।

 

বিভিন্ন সম্প্রদায়ের লোকদের ভ্যাকসিন গ্রহণে আগ্রহ বাড়ানোর জন্য এনএইচএসের সাথে কঠোর পরিশ্রম করছেন অনেক গণ্য মান্য ব্যক্তি। জনস্বাস্থ্য, দাতব্য সংস্থা এবং নেতাদের সাথে কাজ করা অব্যাহত রাখবেন বলে জানিয়েছেন তারা।

ভ্যাকসিন মন্ত্রী নাদিম জাহাওয়ী বলেন, করোনা ভাইরাসের টিকা দেওয়ার গুরুত্বের উপরে টিভির শীর্ষ কয়েকজন শেফের দৃষ্টিভঙ্গি দেখে চমৎকৃত হয়েছি আমি। তাদের সমর্থনের জন্য আমরা অত্যন্ত কৃতজ্ঞ।

 

 

সূত্র: দা গার্ডিয়ান
৭ মার্চ ২০২১
এসএফ

আরো পড়ুন

মালয়েশিয়া প্রবাসীদের জন্য জরুরি বিজ্ঞপ্তি

অনলাইন ডেস্ক

আন্তর্জাতিক আইন মানার বাধ্যবাধকতা রয়েছে যুক্তরাজ্যেরঃ ইসিএইচআর

বিশ্বের তৃতীয় সর্বোচ্চ কর দিতে হয় বাংলাদেশের টেলিযোগাযোগ খাতে