20.1 C
London
May 8, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ব্রিটেনের রেস্তোরাঁ-সেলুনগুলোতে কয়েক মাসের আগাম বুকিং!

সোমবার (১২ এপ্রিল) থাকে যুক্তরাজ্যে লকডাউন শিথিল হচ্ছে।

 

যুক্তরাজ্যের পাব, রেস্তোরাঁ, হেয়ারড্রেসার, জিম এবং অতি প্রয়োজনীয় নয় এমন দোকানগুলো খোলার প্রস্তুস্তি নিচ্ছে। গ্রাহকদের ভিড় এড়াতে এবং তাদের সহায়তায় দোকানগুলো খোলার সময় সকাল ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত বাড়ানো হয়েছে।ব্যবসায়িদের পক্ষ থেকে, অর্থ পরিশোধে কার্ড ব্যবহারের অনুরোধ করা হয়েছে গ্রাহকদেরকে।

 

এছাড়া অন-স্টোর টয়লেটগুলো খোলা রাখতে কঠোর স্বাস্থ্যবিধি মানতে হবে।

 

পাব এবং রেস্তোরাঁ আবার খোলা হবে, তবে গ্রাহকদের অবশ্যই বাইরে বসে খেতে হবে। তবে পরিসংখ্যান অনুযায়ী ইংল্যান্ডের কেবল ৪০ শতাংশ পাবের আউটডর সার্ভিসের জন্য খোলা জায়গা রয়েছে।

 

রেস্তোরাঁ এবং পাব মালিকরা তাদের গ্রাহকদেরকে ফোন অথবা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আগের থেকে বুকিংয়ের জন্য অনুরোধ করছেন। ইতোমধ্যে রেস্তোরাঁ এবং পাবগুলোতে অনেক বুকিং জমা হয়ে আছে।

 

এই দিকে বিতর্কিত রাত ১০টার পাব কারফিউ বাতিল হয়েছে। হেয়ারড্রেসার এবং জিমগুলোতেও প্রচুর বুকিং জমা হয়ে আছে।

 

কয়েক মাসের মধ্যে প্রথমবারের মতো বিভিন্ন স্থানে বুকিং পাওয়ার সুযোগ পেয়েছেন ব্রিটিশরা। ফেসবুক-টুইটারে অনেকেই এই বুকিং পাওয়া নিয়ে আনন্দ-উচ্ছ্বাস প্রকাশ করেন।

 

টুইটারে এম্মা লিখেছেন, আমি আগামীকাল সকাল ৭টায় সাঁতারের  জন্য বুকিং দিয়েছি। ক্রিসমাসের পর প্রথমবারের মতো পুলে সাঁতার কাটতে পারবো বলে খুবই ভালো লাগছে।

 

সোশ্যাল মিডিয়ায় জন লিখেছেন, ছয় সপ্তাহ আগে আমি চুল কাটানোর জন্য বুকিং দিয়েছিলাম। শেষ পর্যন্ত  আগামীকালকে নাপিতের সাথে সাক্ষাতের তারিখ পেয়েছি।

 

 

সূত্র: স্কাই নিউজ
১১ এপ্রিল ২০২১
এসএফ

আরো পড়ুন

এক লাখ রোহিঙ্গাকে যুক্তরাজ্যে আশ্রয় দেওয়ার প্রস্তাব

ডঃ ইউনুসকে বারাক ওবামার খোলা চিঠি

একাউন্টিং ও ট্যাক্স সলিউশনের উপর নতুন অনুষ্ঠান TV3 বাংলাতে

নিউজ ডেস্ক