11.8 C
London
May 2, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ভ্যাম্পায়ার ডিভাইস বন্ধ করে ১৪৭ পাউন্ড সাশ্রয় সম্ভব

তথাকথিত ভ্যাম্পায়ার ডিভাইস বন্ধ করার মাধ্যমে যুক্তরাজ্যের পরিবারগুলো প্রতি বছর প্রায় ১৪৭ পাউন্ড সাশ্রয় করতে পারে। এগুলো এমন ইলেকট্রনিক্স যা স্ট্যান্ডবাই থাকা অবস্থায়ও শক্তি নিষ্কাশন করে।

 

এনার্জি সেভিং ট্রাস্ট (ইএসটি)-এর গবেষণার বরাত দিয়ে এই তথ্য জানায় বিবিসি। পরিসংখ্যানগুলো ২০১৯ সালে যন্ত্রপাতির উপর পরিচালিত গবেষণার উপর ভিত্তি করে করা।

 

এনার্জি সেভিং ট্রাস্ট (ইএসটি) বলেছে যে ভোক্তাদের বিবেচনা করতে হবে যে তারা কোন ডিভাইসগুলি চালু রেখেছেন। ব্যবহার না করার সময় সমস্ত ডিভাইস বন্ধ করে প্রতি বছর প্রায় ৫৫ পাউন্ড সাশ্রয় করতে পারবে পরিবারগুলো৷ তবে কীভাবে এই হিসাব পাওয়া গেছে তার স্পষ্ট বর্ণনা দেয়নি সংস্থাটি।

 

ইএসটি-এর সিনিয়র ইনসাইট এবং অ্যানালিটিক্স কনসালট্যান্ট ব্রায়ান হর্ন বলেছেন, আপনার যদি কোনো কিছু চালু করার প্রয়োজন না হয় তবে সেটি দেয়াল থেকে আনপ্লাগ রাখুন বা সুইচ বন্ধ রাখুন। যদি আপনার টেলিভিশনের পিছনে অনেকগুলি জিনিস প্লাগ ইন করে থাকেন তবে আপনি সেগুলিকে একটি এক্সটেনশন লিডে প্লাগ কানেক্ট করুন।

 

যুক্তরাজ্যে বিদ্যুতের বিল ৫৪% বৃদ্ধির অর্থ হচ্ছে সাধারণ পরিমাণ গ্যাস এবং বিদ্যুৎ ব্যবহারকারী পরিবার এখন প্রতি বছর ১৯৭১ পাউন্ড প্রদান করবে।

 

এনার্জি ইউকের উপ-পরিচালক ধারা ব্যাস বিবিসি নিউজকে বলেছেন বিল আরও বেশি বাড়তে পারে।

 

তিনি বলেন, কিছু অনুমান অনুসারে এই শীতে পরিবারগুলো ৩ হাজার পাউন্ড পর্যন্ত বিল দেখতে পারে৷

 

২৮ এপ্রিল ২০২২
এনএইচ

আরো পড়ুন

ব্রিটেনে গর্ভবতী মা ও সন্তানের যত্নে বাংলা অ্যাপ

অর্থনৈতিক মন্দা মোকাবেলায় ভিসা ফি বাড়াতে যাচ্ছে যুক্তরাজ্য

ইউরোপীয় ইউনিয়নের ইয়ুথ মোবিলিটি স্কিমের প্রস্তাব যুক্তরাজ্যের প্রত্যাখান