13.3 C
London
May 5, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

মহামারি জুড়ে ডাউনিং স্ট্রিটে প্রতি শুক্রবার চলেছে ‘ওয়াইন-টাইম’!

ডাউনিং স্ট্রিটের কর্মীদের বিরুদ্ধে টেসকো মেট্রোতে একটি স্যুটকেস নিয়ে মদ ভর্তি করার এবং ২০২০ সালের ডিসেম্বরে একটি ড্রিঙ্কস ফ্রিজ সরবরাহ করার অভিযোগ উঠেছে। ডাউনিং স্ট্রিট মহামারি জুড়ে প্রতি সপ্তাহে ‘ওয়াইন-টাইম ফ্রাইডে’ অনুষ্ঠিত হয় যেখানে বরিস জনসন উপস্থিত ছিলেন। এমনকি কর্মীরা তাদের বিয়ার, প্রসেকো এবং ওয়াইন ঠাণ্ডা রাখার জন্য ১৪২ পাউন্ড ড্রিঙ্কস ফ্রিজে বিনিয়োগ করেছিলেন বলে প্রতিবেদনে দাবি করা হয়।

 

দ্য মিরর জানায়, খোদ প্রধানমন্ত্রী সরকারি সহযোগীদের উৎসাহিত করেছিলেন, যারা নিয়মিত সমাবেশগুলো তদারকি করতেন। প্রায়শই ভোর পর্যন্ত এসব পার্টি চলতে থাকে, এমন সময়ে যখন ব্রিটিশদের বাড়ির অভ্যন্তরে সামাজিকতা নিষিদ্ধ ছিল।

 

১১ ডিসেম্বর, ২০২০ তারিখে ডাউনিং স্ট্রিটের পিছনের দরজা দিয়ে সরবরাহ করা ৩৪ বোতলের ফ্রিজটি পূর্ণ করতে চাকাযুক্ত স্যুটকেসসহ স্থানীয় টেস্কো মেট্রোতে পানীয়ের মজুত করার এক্সক্লুসিভ ছবি প্রকাশ হয়েছে। সেই সময়ে, সাধারণ জনগণের জন্য বাড়ির ভিতরে, বা বেশিরভাগ বাইরের জায়গায় যাওয়ার অনুমতি ছিল না। পার্ক এবং পাবলিক বাগানের মতো বাইরের পাবলিক স্পেসে সর্বোচ্চ ছয়জনকে দেখা করার অনুমতি দেওয়া হয়েছিল।

 

কঠোর নিয়ম থাকা সত্ত্বেও, ডাউনিং স্ট্রিট প্রতি সপ্তাহে বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৭টার মধ্যে কর্মীদের ইলেকট্রনিক ক্যালেন্ডারে ‘ওয়াইন-টাইম ফ্রাইডেস’ নির্ধারণ করে।

 

ডাউনিং স্ট্রিটের অভ্যন্তরীণ একজন ব্যক্তি টাইমসকে বলেছেন: ‘এটি ছিল সকাল ৩টা সেশনের সংস্কৃতি। লোকেরা রাতভর বিল্ডিংগুলিতে তাদের হ্যাংওভার শেষ করে সোফায় ঘুমাতো এবং সকালে ডেস্কগুলিতে খালি পানীয় থাকত যা পরিচ্ছন্নতাকারীদের তুলতে হত। এমনই মদ খাওয়ার সংস্কৃতি চালু ছিল।’

 

সপ্তাহের শেষের পানীয়গুলি সরকারের একটি দীর্ঘস্থায়ী ঐতিহ্যের অংশ কিন্তু প্রতিবেদনে বলা হয়েছে যে দেশটির বাকি অংশের বেশিরভাগই লোকই এসব বাড়িতে সীমাবদ্ধ রেখেছিলেন।

 

ইতিমধ্যে মন্ত্রিপরিষদ মন্ত্রীরা যারা এই সপ্তাহে প্রকাশ্যে তাদের নেতাকে সমর্থন করেছিলেন, তাদের সমর্থনকে ন্যায্য করা ক্রমশ কঠিন হয়ে উঠছে। এক ডজন টরি সাংসদ এখন প্রকাশ্যে প্রধানমন্ত্রীর সমালোচনা করেছেন।

 

নির্বিশেষে, মনে হচ্ছে ভোটাররা তাদের মন তৈরি করেছেন, দশজনের মধ্যে সাতজন বিশ্বাস করেন যে জনসন BYOB গার্ডেন পার্টিতে তার জড়িত থাকার বিষয়ে সত্য বলছেন না। এদিকে ৬৩ শতাংশ বলেছেন তার পদত্যাগ করা উচিত। একটি জরিপের ফলাফল এমনই দেখা গেছে।

 

দশজনের মধ্যে আটজন বিশ্বাস করেন যে প্রধানমন্ত্রীর নিজস্ব কোভিড আইন অনুসারে অনুষ্ঠানটি অবৈধ ছিল।

 

১৫ জানুয়ারি ২০২২
এনএইচ

আরো পড়ুন

যুক্তরাজ্যের রাস্তায় ইসরায়েল বিরোধী মিছিলে যোগ দিয়েছে হাজারও মানুষ

এপ্রিলে খুলে যেতে পারে যুক্তরাজ্যের পাব এবং রেস্তোঁরা

নিউজ ডেস্ক

কোভিডের চিকিৎসায় আমেরিকায় ৪ বিলিয়ন ডলারের ফার্মা প্রতিষ্ঠা করেছেন কুষ্টিয়ার সাদী

অনলাইন ডেস্ক