10.5 C
London
April 27, 2024
TV3 BANGLA
আমেরিকা

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন রন ডিস্যান্টিস

আসন্ন ২০২৪ মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবকিলান শিবির থেকে মনোনয়নের দৌড়ে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্পের শক্ত প্রতিদ্বন্দ্বী হিসেবে বিবেচনা করা হচ্ছিল দলটির প্রভাবশালী নেতা রন ডিস্যান্টিসকে ।অনেকে ফ্লোরিডার সাবেক এই গভর্নর কে জনপ্রিয়তা এগিয়ে রাখছিলেন ট্রাম্পের থেকেও।

তবে মনোনয়ন চূড়ান্ত হওয়ার আগে আজ এক চমক জাগানিয়া ভিডিও বার্তায় প্রেসিডেন্ট নির্বাচন থেকে প্রার্থীতা প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন রন ডিস্যান্টিস। সম্প্রতি নিউ হ্যাম্পশায়ার শহরে রিপালবালিকান প্রাইমারিতে খুব সামান্য সমর্থন পেয়েছিলেন এই প্রভাবশালী নেতা।

ভিডিও বার্তায় ডিস্যান্টিস ‘জয়ের সুনির্দিষ্ট পথ না থাকায়’ সরে দাঁড়াচ্ছেন বলে জানান এই ফ্লোরিডা গভর্নর। সাত মাস প্রচারণার পর ডিস্যান্টিস সরে দাঁড়ানোয় রিপাবলিকান শিবির থেকে ট্রাম্পের এখন একমাত্র প্রতিদ্বন্দ্বী হিসেবে ঠিকে আছেন নিকি হ্যালি।

এর আগে গত বছরের মে মাসে প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী হিসেবে মনোনয়ন চাওয়ার ঘোষণা দেন ডিস্যান্টিস। তিনি যুক্তরাষ্ট্রে ব্যাপক পরিচিতি পেয়েছেন সাংস্কৃতিক রক্ষণশীলতার প্রশ্নে বেশ আক্রমণাত্মক অবস্থান নিয়ে। যুক্তরাষ্ট্রে রিপাবলিকান পার্টির কট্টর রক্ষণশীলদের মধ্যে তিনি বেশ জনপ্রিয়, অনেকে তাকে রীতিমত রক-তারকার মতো ভক্তি করেন। তবে বামপন্থীরা তাকে একজন দক্ষিণ-পন্থী চরমপন্থী হিসেবে বর্ণনা করে। একসময় তিনি ডোনাল্ড ট্রাম্পকে তার রাজনৈতিক গুরু মানতেন। কিন্তু পরবর্তী সময়ে তাদের মধ্যে সম্পর্কের বেশ অবনতি ঘটে।

এম.কে
২২ জানুয়ারি ২০২৪

 

আরো পড়ুন

ট্রাম্পের ডক্টরেট ডিগ্রি প্রত্যাহার

বিশ্বের প্রথম ৩ ট্রিলিয়ন ডলারের প্রতিষ্ঠান অ্যাপল

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রে অনুমোদন পেলো মডার্নার ভ্যাকসিন