10.5 C
London
April 27, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

মার্সিসাইড পুলিশ সদস্যের বিকৃতকর্মে আতঙ্কিত পুলিশবাহিনী

এক কিশোরকে ছুরিকাঘাতে হত্যার দৃশ্যের সেলফি তোলায় বরখাস্ত হয়েছেন একজন ব্রিটিশ পুলিশ অফিসার।

মার্সিসাইড পুলিশের সদস্য পিসি রায়ান কনোলি, ইতোপূর্বে বর্ণবাদী এবং সমকামবিদ্বেষী ছবি শেয়ার করেছেন, এবং মানসিকভাবে অসুস্থ ব্যক্তিদের অসহায় অবস্থার বিকৃত ছবি তুলেছেন।

 

মার্সিসাইড পুলিশ জানিয়েছে, যে ৩৭ বছর বয়সী কনোলি দুর্নীতিবিরোধী তদন্তের পরে গুরুতর অসদাচরণের জন্য বরখাস্ত হয়েছিল। অফিসাররা ২০১৫ থেকে ২০১৮ সালের মধ্যে তোলা “গুরুতর আপত্তিকর” ছবি খুঁজে পেয়েছেন তার কম্পিউটার ও মোবাইল ফোন থেকে।

কনোলি পুলিশি কাজে ব্যবহৃত অফিসের কম্পিউটারের অপব্যবহার এবং একটি পাবলিক অফিসে অসদাচরণের জন্যও দোষী সাব্যস্ত হয়েছেন, তাকে ১০ জানুয়ারি ম্যানচেস্টার ক্রাউন কোর্টে সাজা দেওয়া হবে।

তদন্তে পাওয়া গেছে যে তিনি ’ডিউটিতে থাকাকালীন অসহায় ও দুর্বল ব্যক্তিদের তুলেছিলেন এবং তার ফোনে ভয়ংকর সমকামিতা বিরোধী, বর্ণবাদী এবং আপত্তিকর ছবি’ রয়েছে।

 

আদালতের শুনানিতে বলা হয়, তিনি একটি হত্যার দৃশ্যে কর্ডনের একটি ছবি তুলেছিলেন যেখানে ২০১৮ সালে কিশোরটিকে ছুরিকাঘাত করা হয়েছিল, এবং ভয়াবহ ‘ক্লু ক্লাক্স ক্ল্যান’ সদস্যের ছবিও শেয়ার করেছেন৷

 

ডেপুটি চিফ কনস্টেবল ইয়ান ক্রিচলি বলেছেন: ’কনোলির ক্রিয়াকলাপে আমি আতঙ্কিত হয়েছি!

আমাদের অফিসাররা প্রতিদিন ব্যতিক্রমীভাবে সাহসী নিঃস্বার্থ কাজ করে, আমাদের সম্প্রদায়ের সবচেয়ে দুর্বল লোকদের রক্ষা করে, তবুও এখানে আমরা খুব স্বার্থপর ব্যক্তির ঘৃণ্য কাজগুলি দেখতে পাই যার আমাদের পুলিশ পরিষেবাতে কোনও স্থান নেই।”

পিসি রায়ান কনোলির ক্রিয়াকলাপকে “দুঃখজনক” হিসাবে বর্ণনা করে
তিনি আরো বলেন: ‘এই অফিসারের আচরণ শোচনীয় এবং পুলিশের প্রতি জনগণের আস্থা ও বিশ্বাসকে ক্ষুণ্ন করে।

আমরা পুরোপুরি পরিষ্কার, যদি কোনো কর্মকর্তা এমন আচরণ করতে দেখা যায় যা আমাদের অবস্থানের সাথে যায় না আমরা তার বিরুদ্ধে দ্রুত এবং জোরালো ব্যবস্থা নেব।’

 

২৯ ডিসেম্বর ২০২১
এনএইচ

আরো পড়ুন

করোনায় মৃত্যুর অন্যতম কারণ সেপসিস

যুক্তরাজ্যে ফিরতে নতুন আবেদন করেছেন শামীমা বেগম

অনলাইন ডেস্ক

ক্যান্সার শনাক্তে নতুন পদ্ধতি আবিষ্কার করলেন ব্রিটিশ গবেষকরা