8.2 C
London
April 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

মা হারালেন বরিস জনসন

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের মা শার্লট জনসন ওল আর নেই। ৭৯ বছর বয়সে পশ্চিম সোমবার (১৩ সেপ্টেম্বর) লন্ডনের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন তিনি। ব্রিটিশ সংবাদপত্র টাইমসে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, সেন্ট ম্যারি হাসপাতালে ‘আচমকা ও শান্তিপূর্ণভাবে’ মারা গেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রীর মা।

 

শার্লট জনসন ওয়ালের মৃত্যুতে শোক ও সমবেদনা জানিয়েছেন যুক্তরাজ্যের বিরোধী দল লেবার পার্টির নেতা কেইর স্টার্মারসহ দেশটির শীর্ষস্থানীয় রাজনীতিকরা।

 

১৯৬৩ সালে স্ট্যানলি জনসনের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন তিনি। ১৯৭৯ সালে তাদের বিচ্ছেদ ঘটে। পরে তিনি মার্কিন অধ্যাপক নিকোলাস ওয়ালকে বিয়ে করে নিউইয়র্কে পাড়ি জমান। ওই স্বামীর মৃত্যুর পর ১৯৯৬ সালে ফের দেশে দেশে ফেরেন তিনি। তিনি চার সন্তানের জননী। তারা হচ্ছে বরিস জনসন, সাংবাদিক রাশেল জনসন, সাবেক ব্রিটিশ মন্ত্রী জো জনসন ও পরিবেশবিদ লিও জনসন।

 

ব্রিটিশ প্রধানমন্ত্রীর মায়ের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন যুক্তরাজ্যের রাজনৈতিক অঙ্গনের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা। লেবার পার্টির জ্যেষ্ঠ নেতা স্যার কেয়ার স্টারমার এক টুইটে বলেছেন, প্রধানমন্ত্রীর (মা) হারানোর খবরে আমি খুবই দুঃখিত। তার ও পরিবারের জন্য আমার সমবেদনা রইলো।

 

১৪ সেপ্টেম্বর ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

যুক্তরাজ্যে শ্রমিকদের নূন্যতম মজুরি প্রদানে ব্যর্থ প্রতিষ্ঠানের নাম প্রকাশ

১০ সন্তান ধারণ করলে ১৩ হাজার পাউন্ড দেবেন পুতিন

অনলাইন ডেস্ক

ইংল্যান্ডে আতংক ছড়াচ্ছে মাঙ্কিপক্স!

অনলাইন ডেস্ক