10.5 C
London
April 27, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিকশীর্ষ খবর

মিডিয়া মোগল রুপার্ট মারডকের নতুন প্রেম

বিশ্বের অন্যতম ধনকুবের এবং মিডিয়া মোগল হিসেবে পরিচিত ৯২ বছর বয়সী রুপার্ট মারডক এক অবসরপ্রাপ্ত জীববিজ্ঞানীর প্রেমে পড়েছেন। এলেনা ঝুকোভা নামের সেই নারীর বয়স ৬৬ বছর।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে এই যুগলের একটি ছবি প্রকাশিত হয়। সেখানে দেখা যায়, একটি বিলাসবহুল প্রমোদতরীতে ঘনিষ্ট অবস্থায় বসে আছেন রুপার্ট-এলেনা। তারপর থেকেই গুঞ্জন শুরু হয় তাদের নিয়ে।

রুপার্ট মারডকের মালিকানাধীন নিউজ ওয়েসবসাই দ্রুজ রিপোর্টের এক জ্যেষ্ঠ সাংবাদিক ব্রিটেনের এক দৈনিকে রুপার্ট ও এলেনার প্রেমের সত্যতা নিশ্চিত করে বলেন, ‘গত কয়েক মাস ধরেই ডেট করছেন তারা। মারডকের বয়স যতই হোক, এখনও তিনি শারীরিক শক্তি ও সক্ষমতার বিচারে তার অর্ধেক বয়সী যেকোনো মানুষের সঙ্গে পাল্লা দেওয়ার যোগ্যতা রাখেন। সুতরাং যে কারো সঙ্গেই রোমান্টিক সম্পর্কে আবদ্ধ হতেই পারেন তিনি।’

এলেনা ঝুকোভা একজন মলিকিউলার বায়োলজিস্ট। একসময় যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের মেডিকেল রিসার্চ বিভাগে চাকরি করতেন তিনি। কয়েক বছর আগে অবসরে গেছেন।

তার মেয়ে দাশা ঝুকোভা একজন শিল্প সংগ্রাহক এবং সামাজিক যোগাযোগমাধ্যমে খুবই সক্রিয়। সেই সঙ্গে দাশার আরও একটি পরিচয় হলো, রাশিয়ার ধনকুবের এবং ব্রিটিশ ফুটবল ক্লাব চেলসা এফসির সাবেক মালিক রোমান আব্রহামোভিচের স্ত্রী ছিলেন তিনি। ২০০৮ সালে বিয়ে হয়েছিল তাদের, এরপর ২০১৭ সালে ছাড়াছাড়ি হয়ে যায়।

রুপার্ট মারডক এর আগে প্রেম করছিলেন সাবেক পুলিশ কর্মকর্তা অ্যান লেসলি স্মিথের সঙ্গে। কিন্তু পুলিশের চাকরি থেকে অবসরের পর স্মিথের অতিমাত্রায় ঝুঁকে পড়া রুপার্টের মধ্যে অস্বস্তি সৃষ্টি করেছিল। তাই উভয়ের মধ্যে বাগদানের হওয়ার মাত্র দু’সপ্তাহ পরই ভেঙে যায় তাদের সম্পর্ক। তার কয়েক মাস পর এলেনা ঝুকোভার প্রেমে পড়েন তিনি।

উল্লেখ্য, ‘মিডিয়া মোগল’ নামে পরিচিত রুপার্ট মারডক যুক্তরাজ্যের স্কাই নিউজ, দ্য টেলিগ্রাফ, যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক পোস্ট, ওয়ালস্ট্রিট জার্নাল, ফক্স নিউজসহ স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের প্রায় দুই ডজন সংবাদমাধ্যমের মালিক। তার মোট সম্পত্তির পরিমাণ ১ হাজার ৭০০ কোটি ডলার। মার্কিন সাময়িকী ফোর্বসের তথ্য অনুযায়ী, বর্তমানে বিশ্বের ৭১তম ধনী ব্যক্তি মারডক।

এর আগে চারবার বিয়ে করেছেন মারডক। তার প্রথম বিয়ে হয় ১৯৫৬ সালে, প্যাট্রিসিয়া বুকার নামের এক নারীর সঙ্গে। পরে ১৯৬৭ সালে তাদের মধ্যে ছাড়াছাড়ি হয়ে যায়। তারপর ওই বছরই আনা মারিয়া তোরোভ নামের এক নারীর সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন তিনি। ১৯৯৯ সালে তাদের মধ্যে বিচ্ছেদ ঘটে।

তোরোভের সঙ্গে বিচ্ছেদের বছরই ওয়েন্ডি ডেং নামের এক নারী উদ্যোক্তাকে বিয়ে করেন মারডক। ২০১৩ সালে তাদের বিচ্ছেদ ঘটে। ওই বছর মার্কিন অভিনেত্রী-মডেল জেরি হলকে বিয়ে করেন তিনি, ২০১৯ সালে বিচ্ছেদ ঘটে তাদের।

প্রথম তিন স্ত্রীর ঘরে ৬ জন সন্তান রয়েছে রুপার্টের। প্রসঙ্গত, বর্তমানে যার সঙ্গে প্রেম করছেন মারডক, সেই এলেনার সঙ্গে কয়েক বছর আগে তার পরিচয় করিয়ে দিয়েছিলেন রুপার্টের তৃতীয় স্ত্রী ওয়েন্ডি ডেং।

এম.কে
১৬ আগস্ট ২০২৩

আরো পড়ুন

উচ্চ সুদের হারে ভুগছে যুক্তরাজ্যের অর্থনীতি

ভারত অষ্ট্রেলিয়া নতুন অভিবাসন চুক্তি

ব্রিটিশ সরকারের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিচ্ছেন বাংলাদেশি আইনজীবী