11.5 C
London
April 25, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ব্রিটিশ সরকারের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিচ্ছেন বাংলাদেশি আইনজীবী

করোনার নতুন ধরন ঠেকাতে ও জনস্বাস্থ্য সুরক্ষায় ব্রিটিশ সরকার গেল গত ৯ এপ্রিল থেকে ভ্রমণ নিষেধাজ্ঞায় যুক্ত করেছে বাংলাদেশকেও। এতে দেশে আটকা পড়েছেন বিপুল সংখ্যক প্রবাসী। এদিকে, বাংলাদেশকে লাল তালিকা থেকে বাদ দেয়ার জন্য ব্রিটিশ সরকারের এই সিদ্ধান্তের বিষয়ে আইনি ব্যবস্থা নিতে যাচ্ছেন ব্রিটিশ বাংলাদেশি আইনজীবী তাহমিনা কবীর।

 

বুধবার (১৪ এপিল) সময় সংবাদকে দেওয়া বক্তব্যে তাহমিনা কবীর বলেন, বাংলাদেশে আটকা পড়ে আছে অনেক প্রবাসী ভাই-বোনেরা। একে তো কোনো ফ্লাইট নেই অন্যদিকে বিপুল পরিমাণ অর্থ খরচ করে হোটেলে কোয়ারেন্টাইনে থাকতে হবে প্রথম ১০ দিন। এই সিদ্ধান্ত আমরা বৈষম্যমূলক মনে করছি। এজন্য আমরা আইনি মোকাবিলা ব্যবস্থা নিচ্ছি। বাংলাদেশ এখন যারা আটকা পড়ে আছেন এই সিদ্ধান্তের কারণে তারা যেন আমাদের সাথে এই আইনি মোকাবিলায় অংশগ্রহণ করতে পারেন।

 

ব্রিটেনে ভ্রমণ নিষেধাজ্ঞার তালিকায় হঠাৎ করেই বাংলাদেশের নাম অর্ন্তভুক্ত হওয়ায় বিপাকে পড়েছেন বাংলাদেশে থাকা ব্রিটেন প্রবাসীরা। ব্রিটেনে প্রবেশ করতে হলে ১০ দিনের বাধ্যতামূলক হোটেল কোয়ারেন্টিন বাবদ খরচ করতে হবে বাংলাদেশি প্রায় ২ লাখ টাকা। এই রুটের অধিকাংশ ফ্লাইট বন্ধ থাকায় খরচ বাবদও গুনতে হচ্ছে বিপুল পরিমাণ অর্থ।

 

ধীরে ধীরে লকডাউন মুক্ত হচ্ছে ব্রিটেন। কিন্তু ব্রিটেন থেকে যারা জরুরি প্রয়োজনে বাংলাদেশে গেছেন, তারা সহসাই ফিরতে পারছেন না। কবে ফিরবেন তারও কোনো নিশ্চয়তা নেই।

 

১৪ এপ্রিল ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

বৃটেনে অঙ্গ পাচারের মামলায় দোষী সাব্যস্ত হলেন নাইজেরিয়ার সিনেটর

বিলেতে বাড়ি কেনাবেচাঃ হেল্প টু বিল্ড ইকুইটি লোন 

রুয়ান্ডায় অভিবাসী স্থানান্তর নিয়ে ব্রিটেনে পার্লামেন্টারি ‘পিং-পং’