7.3 C
London
April 24, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরসারাদেশ

মেট্রোরেল উদ্বোধনকে কেন্দ্র করে রাজধানীতে কঠোর নিরাপত্তা

মেট্রোরেল (উত্তরা-আগারগাঁও অংশ) উদ্বোধনের দিনকে কেন্দ্র করে যেসব থানা এলাকায় মেট্রোরেল পড়েছে সেসব এলাকার বাসিন্দাদের এবং অফিস, আবাসিক হোটেলকে কেন্দ্র করে বেশ কিছু শর্ত আরোপ করা হয়েছে।

 

আগামী ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেল উদ্বোধন করবেন। উদ্বোধনকে কেন্দ্র করে পুলিশের পক্ষ থেকে দেওয়া নিরাপত্তাজনিত শর্ত উদ্বোধনের দিন ২৮ ডিসেম্বরের আগের রাত থেকে ২৯ ডিসেম্বর পর্যন্ত বলবত থাকবে।

 

এছাড়া উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল যেসব থানায় পড়েছে, সেসব এলাকার বাসিন্দাদের কারও বৈধ অস্ত্র থাকলে তা ২৫ ডিসেম্বরের মধ্যে জমা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে।

 

পুলিশের সূত্রে জানা যায়, মেট্রোরেলের উদ্বোধনকে  কেন্দ্র করে বেশ কয়েক দফা শর্ত দেওয়া হয়েছে বাসিন্দা এবং অফিস, আবাসিক হোটেল ঘিরে। উদ্বোধনের সময় এবং আগে পরে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতেই আগে থেকেই এই ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

 

কোনো ভবন, বিল্ডিং বা ফ্ল্যাটে আগামী ২৯ ডিসেম্বরের আগে নতুন কোনো ভাড়াটিয়া উঠতে পারবেন না। কোনো ভবনের কমার্শিয়াল স্পেসে আগামী ২৮ ডিসেম্বর নতুন কোনো অফিস, দোকান, রেস্টুরেন্ট খোলা যাবে না। মেট্রোরেল সংলগ্ন কোনো ভবনের বেলকনিতে, ছাদে কাপড় শুকাতে দেওয়া যাবে না এবং কেউ দাঁড়াতে পারবেন না। ঐসব এলাকার ভবন, বিল্ডিং বা ফ্ল্যাটে ঐদিন কোনো ছবি বা ফেস্টুন লাগানো যাবে না। মেট্রোরেল সংলগ্ন কোনো ভবনের কমার্শিয়াল স্পেসে বা আবাসিক হোটেলে ২৮ ডিসেম্বর কেউ অবস্থান করতে পারবে না। ঐ এলাকার কোনো ভবন বা ফ্ল্যাটে যদি কোনো বৈধ অস্ত্র থাকে, তা ২৫ ডিসেম্বরের মধ্যে থানায় জমা দিতে হবে। মেট্রোরেলের দুই পাশের সব ব্যাংক বা এটিএম বুথ ২৮ ডিসেম্বর সকাল থেকে উদ্বোধনী অনুষ্ঠান চলাকালীন সময় পর্যন্ত বন্ধ রাখতে হবে।

 

২৫ ডিসেম্বর ২০২২
সূত্রঃ ইত্তেফাক

আরো পড়ুন

ইউনিভার্সাল ক্রেডিট দাবিদাররা অপারেশন ‘রেড মিটের’ নতুন শিকার

অনলাইন ডেস্ক

ম্যারাডোনাকে হত্যার অভিযোগ দুই মেয়ের

অনলাইন ডেস্ক

অবৈধ কাজে সহায়তাকারী আইনজীবীদের জন্য কঠোর হচ্ছে সরকার