15.9 C
London
April 29, 2024
TV3 BANGLA
স্পোর্টস

ম্যানচেস্টার ইউনাইটেড কিনে নিলেন জসিম

অনেক দর কষাকষির পরে শেষ পর্যন্ত ইংল্যান্ডের নামী ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড কিনে নিয়েছেন কাতারের শীর্ষ ধনকুবের শেখ জসিম। তবে কত টাকা খরচ করে তিনি প্রিমিয়ার লিগের ক্লাবটি কিনেছেন তা জানা যায়নি। সূত্রের খবর, ম্যান ইউয়ের মালিকানা পেতে প্রায় ৬০০ কোটি পাউন্ডের কাছাকাছি বিনিয়োগ করেছেন কাতারের ইসলামি ব্যাঙ্কের চেয়ারম্যান।

গত কয়েক মাস ধরেই ম্যানচেস্টার ইউনাইটেড কেনার চেষ্টা চালাচ্ছিলেন কাতারের অন্যতম শীর্ষ ধনকুবের শেখ জসিম। প্রথমে ম্যান ইউয়ের মালিকানা পেতে ক্লাবের বর্তমান মালিক গ্লেজার পরিবারকে ৫০০ কোটি পাউন্ড দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন। পরে ক্লাবের মালিকানা পেতে ৫৫০ কোটি পাউন্ড দাম দেওয়ার প্রস্তাব দেন। গ্লেজার পরিবারের পক্ষ থেকে জানানো হয়, ৬০০ কোটি পাউন্ড না পেলে মালিকানা ছাড়বেন না। শেখ জসিমের পাশাপাশি ম্যান ইউ কেনার দৌড়ে সামিল হয়েছিলেন ব্রিটিশ ধনকুবের ও ইনিয়স গ্রুপের চেয়ারম্যান স্যার জিম র‍্যাটক্লিফ। কিন্তু গ্লেজার পরিবার বিশাল দাম হেঁকে বসায় তিনি পিছু হঠেন।

 

 

 

 

কাতারের পত্রিকা ‘আল-ওয়াতান’ জানিয়েছে, শেখ জসিমের সর্বশেষ প্রস্তাবে রাজি হয়েছে গ্লেজার পরিবার। মালিকানা হস্তান্তর সংক্রান্ত নথিপত্র তৈরি হচ্ছে। শেখ জসিম ম্যান ইউ কিনে নিচ্ছেন খবর ছড়িয়ে পড়তেই নিউইয়র্ক স্টক এক্সচেঞ্জে ক্লাবটির শেয়ার দর এক ধাক্কায় অনেকটা বেড়ে গিয়েছে। সোমবার যেখানে ক্লাবের শেয়ার দর ছিল ২৩ ডলার, মঙ্গলবার তা বেড়ে হয়েছে ২৫ ডলার। রেড ডেভিলসদের কেনা নিয়ে কাতারের ধনকুবেরের পক্ষ থেকে এখনও মুখ খোলা হয়নি। কিন্তু শেখ জসিমের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত এবং কানাডিয়ান-কাতারি বিজনেস কাউন্সিলের ভাইস চেয়ারম্যান জাইদ আল-হামদান টুইট করে ম্যান ইউ কেনার জন্য কাতার ইসলামিক ব্যাঙ্কের চেয়ারম্যানকে শুভেচ্ছা জানিয়েছেন।

 

এম.কে
১৩ জুন ২০২৩

আরো পড়ুন

প্রধানমন্ত্রী ডেকেছেন তামিম ইকবালকে

বিশ্বকাপের মাঝেই শ্রীলঙ্কার সদস্যপদ স্থগিত করল আইসিসি

শ্রীলঙ্কায় এলে সাকিবকে পাথর মারার হুমকি ম্যাথুসের ভাইয়ের