7.4 C
London
April 27, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

যুক্তরাজ্যের মন্ত্রীকে শাস্তি দিলো আদালত

এম ওয়ানে দ্রুত গতিতে গাড়ি চালানোর দায়ে ইমিগ্রেশন মন্ত্রী রবার্ট জেনরিককে ছয় মাস গাড়ি চালানো হতে নিষিদ্ধ করা হয়েছে বলে জানিয়েছে বৃটিশ গণমাধ্যম।
খবরে জানা যায়, মিঃ জেনরিক গত আগস্টে নর্থহ্যাম্পটনের কাছে ৪০ এমপিএইচ জোনে ৬৮ এমপিএইচ গতিতে গাড়ি চালানোর কথা স্বীকার করেছেন।
ট্রাইব্যুনাল সার্ভিস সেন্টার নিশ্চিত করেছে মঙ্গলবার আদালতের শুনানিতে তাকে ১৬৩৯ পাউন্ড প্রদানের আদেশ দেওয়া হয়েছে এবং গাড়ি চালানোতে ছয় মাসের নিষেধাজ্ঞা দেওয়া হয়।
কনজারভেটিভ এমপি জেনরিক বলেছেন, তিনি কোন নির্দিষ্ট গতিসীমার সাইনবোর্ড রাস্তায় দেখেন নাই।
মন্ত্রী বিবিসি রেডিও ফোরের এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এবং বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
মিঃ জেনরিকের ল্যান্ড রোভারটি আনুমানিক রাত ২৩:৩০ মিনিটে একটি স্পিড ক্যামেরায় ধরা পড়েছিল বলে বৃটিশ গণমাধ্যমের খবরে জানা যায়। গাড়ির চালকদের অল্প গতি মেনে চলার জন্য অস্থায়ী হ্রাস গতি জোনে অপরাধটি সংঘটিত হয় বলে বৃটিশ এমপি দায় স্বীকার করে নেন।
মামলাটি নর্থহ্যাম্পটন ম্যাজিস্ট্রেট আদালতে একক বিচার পদ্ধতি (এসজেপি) এর মাধ্যমে সম্পন্ন হয়। এই ধরনের কেইসে জনসাধারণ এবং প্রেস অংশ নিতে পারে না।
রবার্ট জেনরিককে ১১০৭ পাউন্ড জরিমানা করা হয়। এছাড়া ৪৪২ পাউন্ড ভিকটিম সারচার্জ এবং ৯০ পাউন্ড ব্যয় হিসাবে যুক্ত করে সর্বমোট ১৬৩৯ পাউন্ড জরিমানা পরিশোধের নির্দেশ দেয় আদালত।
তার নিষেধাজ্ঞার বিষয়ে কথা বলতে গিয়ে মিঃ জেনরিক বলেন, “আমি আদালতের সিদ্ধান্ত অবশ্যই মান্য করি। তবে আমি খালি মোটরওয়েতে গাড়ি চালাচ্ছিলাম এবং ন্যাশনাল স্পিড লিমিটও অতিক্রম করি নাই। রাস্তায় কোনো সংষ্কারের কাজও চলছিল না। আমি জেনেশুনে গতির সীমা কখনও অতিক্রম করব না।”
লিজ ট্রসের অধীনে স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেন রবার্ট জেনরিক। যিনি বরিস জনসনের অধীনে হাউজিং, সম্প্রদায় এবং স্থানীয় সরকারের সেক্রেটারি হিসাবেও দায়িত্ব পালন করেছিলেন।

আরো পড়ুন

ভারতীয় নার্স ও ডাক্তারদের আধিক্য এনএইচএসেঃ গবেষণা

টাওয়ার হ্যামলেট কাউন্সিলের ১৪ মাদক ব্যবসায়ীর কারাদণ্ড

যুক্তরাজ্যে রুয়ান্ডা বিল নিয়ে সরকার ও কর্মচারী ইউনিয়ন মুখোমুখি