19.1 C
London
May 7, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

যুক্তরাজ্যের রাজ পরিবারে পুরাতন বর্ণবাদী মন্তব্য নিয়ে নতুন আলোচনা

প্রিন্স হ্যারি এবং মেগান মার্কেল এখনও তাদের নীরবতা ভাঙ্গেন নাই। ব্রিটিশ সংবাদমাধ্যমের খবরে জানা যায়, ওমিড স্কোবি’র বই এন্ডগেমের ডাচ অনুবাদে কিং চার্লস ও  প্রিন্সেস অফ ওয়েলসের বিরুদ্ধে বর্ণবাদী অভিযোগ উত্থাপিত হয়েছে।

তারা উভয়েই বর্ণবাদী বক্তব্য দিয়েছেন বলে বইয়ে উল্লেখ করা হয়েছে। প্রিন্স হ্যারি ও তার পুত্র আর্চির জন্মের সময় গায়ের রং নিয়ে উভয়েই বর্ণবাদী প্রশ্ন উত্থাপন করেন বলে অভিযুক্ত করা হয়েছে বইয়ে। প্রিন্স হ্যারি একই ধরনের তথ্য প্রদান করেছিলেন ২০২১ সালে দেয়া ওপরাহের সাক্ষাৎকারে।যদিও টিভি হোস্ট পাইয়ার্স মরগান রাজপরিবারের দুই সদস্যকে বর্ণবাদী বলে স্বীকৃতি দিতে চান নাই।

এন্ডগেমের ডাচ সংস্করণ ত্রুটির কারণে খারিজ করা হয় বলে জানা যায়। তবে মিঃ স্কোবি নিউজ নাইটকে বলেন, আমার পক্ষে ক্ষমা চাওয়ার মতো কোনো ঘটনা ঘটে নাই।আমি এখনও জানতে চাই আসলে কি ঘটেছিল।

উল্লেখ্য যে, রয়েল লেখক ওমিড স্কোবি’র নতুন বই এন্ডগেমে কিং চার্লস এবং প্রিন্সেস অব ওয়েলসের নাম প্রকাশ করা নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছে। যদিও টিভি সাক্ষাৎকারে প্রিন্স হ্যারি আগেই বিষয়টি প্রকাশ করেছিলেন। হ্যারির জীবনী লেখক অ্যাঞ্জেলা লেভিন জানতে চেয়েছেন নতুনভাবে উত্থাপিত বর্ণবাদী বিষয় নিয়ে হ্যারি ও মর্গান এখনও কথা বলেন নাই এটাই আশ্চর্যের বিষয়।

এম.কে
০১ ডিসেম্বর ২০২৩

আরো পড়ুন

যুক্তরাজ্য হতে রুয়ান্ডায় পাঠাতে প্রস্তুতি সম্পন্ন করেছে আরএএফঃ গ্রান্ট শ্যাপস

যুক্তরাজ্যের গাড়ির বাজার মাত করেছে কিয়া ইভি নাইন

বৃটেনে ইনোভেটর ফাউন্ডার ভিসার দুয়ার খুলছে বাংলাদেশিদের জন্যও