15.5 C
London
May 16, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

যুক্তরাজ্যে অর্থনৈতিক দৈন্যতা জনগণকে জুয়া খেলায় ঠেলে দিচ্ছে

করোনা মহামারী, লকডাউন, অর্থনৈতিক দুরবস্থা,  জীবনধারণের ব্যয় বৃদ্ধি সহ নানা সংকট যুক্তরাজ্যের জনসাধারণের উপর প্রভাব ফেলছে। সব বিষয় মিলিয়ে সামাজিক নিরাপত্তা ব্যবস্থা বিঘ্নিত হচ্ছে। আর্থিক সংকট মোকাবেলায় অনেক মানুষ ধাবিত হচ্ছে জুয়ার দিকে। ফিন্যান্সিয়াল সাপোর্ট হেল্প লাইনে রেকর্ড পরিমান ফোন কল বৃদ্ধি পেয়েছে যার মধ্যে এক তৃতীয়াংশ ফোন কল মহিলাদের বলে জানিয়েছে যুক্তরাজ্য ফিন্যান্সিয়াল সাপোর্ট হেল্প লাইনের একজন মুখপাত্র।
একটি দাতব্য প্রতিষ্ঠানের পরিচালক লিসা প্যাটন বলেছেন, বর্তমানে যুক্তরাজ্যের গ্যাস,বিদ্যুৎ এবং সকল ধরনের বিল বৃদ্ধি পাওয়ায় জীবন ধারন অনেক কঠিন হয়েছে। তাই সংক্ষিপ্ত সময়ে টাকা রুজির জন্য জুয়াকে বেছে নেন অনেক মহিলা। তারা বিশ পাউন্ড হতে শুরু করে একশ পাউন্ড পর্যন্ত জুয়াতে অনেক সময় খরচ করে ফেলেন। তারা আশাবাদী থাকেন কিছু অতিরিক্ত ইনকামের জন্য যদিও জুয়া থেকে তা কখনও সম্ভব হয়ে উঠে না। যা বিপর্যস্ত করে তুলে তাদের মনমানসিকতাকে। মানসিকভাবে ভেঙ্গে পড়া থেকে অনেক সময় সংসারে অশান্তি আসে এবং অনেক পরিবার ভেঙ্গে যায়।
বৃটিশ গণমাধ্যমকে প্রাক্তন জুয়াড়ি কিম্বারলে লিওনার্ড তার জীবনকাহিনী বলতে গিয়ে বলেন, জুয়া আমার জীবনে কখনও শান্তি বয়ে আনে নাই। আমি লোভে পড়ে আগে জুয়া খেলতাম। আমি যা জুয়া হতে আয় করেছি তার চেয়ে কয়েকগুণ বেশি জুয়াতে হারিয়েছি। আমার পরিবারে অশান্তি সৃষ্টি হয়েছে এই জুয়া হতেই। আমি এখন জুয়া হতে মুক্ত। বর্তমানে কিম্বারলে একটি দাতব্য প্রতিষ্ঠানে চাকুরী করেন বলে জানান। তিনি জানান, তিনি সাহায্য করেন যারা নিজের জীবনকে এই বিষাক্ত বাষ্পের সাথে জড়িয়ে ফেলেছে।

আরো পড়ুন

যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনের তারিখ নিয়ে কারসাজির অভিযোগ

কেয়ার ভিসায় পরিবার নিষেধাজ্ঞার কারণে কর্মী সংকটে পড়বে যুক্তরাজ্যঃ অভিবাসন বিশেষজ্ঞ

যুক্তরাজ্যে রাজ্যাভিষেক অনুষ্ঠানে কি হবে