7.8 C
London
April 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

যুক্তরাজ্যে একের পর এক বন্ধ হচ্ছে হাই স্ট্রিট ব্যাংকের ব্রাঞ্চ

যুক্তরাজ্যের হাই স্ট্রিট ব্যাংকগুলো তাদের বিভিন্ন ব্রাঞ্চ বন্ধ করার পরিকল্পনা করেছে। আগামী সপ্তাহতেই ব্যাংকের ৪২ টি শাখা বন্ধ হয়ে যাবে বলে ব্রিটিশ সংবাদমাধ্যমের খবরে জানা যায়।

ইংল্যান্ড, ওয়েলস, নর্দান আয়ারল্যান্ড এবং স্কটল্যান্ড ব্যাপি এই শাখা বন্ধের সিদ্ধান্ত নিয়েছে ব্যাংকগুলো।

খবরে জানা যায়, বন্ধের তালিকায় বার্কলেসের ১৫ টি শাখা, লয়েডসের চারটি এবং ব্যাংক অফ স্কটল্যান্ডের তিনটি শাখা রয়েছে। তাছাড়া হ্যালিফ্যাক্সের ৪ টি শাখা এবং ন্যাটওয়েস্টের ১২ টি ব্রাঞ্চ বন্ধ করে দেয়া হবে। আলস্টার ব্যাংকও তাদের হাইস্ট্রিটের চারটি শাখা বন্ধ করবে বলে ঘোষণা দিয়েছে।

লয়েডস ব্যাংকিং গ্রুপ জানিয়েছে, অনলাইন ব্যাংকিংয়ের দিকে ধাবমান হবার কারণে ইতোমধ্যে প্রায় ১৫০০ জন কর্মীকে ছাটাই করা হয়েছে ব্যাংক হতে।

ব্যাংক এবং বিল্ডিং সোসাইটিগুলি নিজেদের ব্যয় হ্রাস করার উপায় হিসেবে গ্রাহকদের অনলাইন সার্ভিস দেয়ার দিকে ঝুঁকছে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। বিশেষজ্ঞদের মতে ব্যাংকিং গ্রাহকদের বিশাল অংশ অনলাইন হতেই নিজেদের সার্ভিস গ্রহণ করছেন বিধায় ব্রাঞ্চ ব্যাংকিংয়ের প্রয়োজনীয়তা কমছে।

ব্যাংক ও বিল্ডিং সোসাইটি তাদের গ্রাহকদের সার্ভিস সহজ করার উদ্দেশ্যে জানায়, যদি আপনার স্থানীয় ব্রাঞ্চ বন্ধ হয়ে যায় তবে আপনি আপনার নিকটতম পোস্ট অফিস হতে বেশিরভাগ বেসিক ব্যাংকিং কাজ সম্পাদন করতে পারবেন।

উল্লেখ্য যে, আগামী বছরে যুক্তরাজ্যের হাই স্ট্রিট ব্যাংকের আরো ১৮৯ টি শাখা বন্ধ হয়ে যাবার সম্ভাবনা রয়েছে।

সূত্রঃ দ্য সান

এম.কে
২৭ জানুয়ারি ২০২৪

আরো পড়ুন

যুক্তরাজ্যের ফার্মেসিতে স্তন ক্যান্সার সনাক্তকরণ যন্ত্র চালু করতে চায় ব্রিস্টল ইউনিভার্সিটি

নিউজ ডেস্ক

যুক্তরাজ্যের বিমানবন্দরের সুরক্ষা ব্যবস্থাকে আবারও ফাঁকি দিয়েছে এক ব্যক্তি

নাজুক পারফরম্যান্সের কারণে ঢেলে সাজানো হচ্ছে মেট পুলিশ

অনলাইন ডেস্ক