7.5 C
London
March 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যে এ মাসে কার্যকর হওয়া নতুন আইনগুলো

দৈনন্দিন জীবনকে প্রভাবিত করে এমন বেশ কয়েকটি আইন ও নিয়মের পরিবর্তন যুক্তরাজ্যে এই মাসে কার্যকর হচ্ছে। কর্মসংস্থান আইন, বিবাহবিচ্ছেদ আইন এবং ট্যাক্স রেট পরিবর্তন এই মাস থেকে শুরু হবে। HMRC পোস্ট অফিস কার্ড অ্যাকাউন্টে অর্থপ্রদান করা বন্ধ হচ্ছে। এইচএম রেভিনিউ এবং কাস্টমস ৫ এপ্রিল থেকে পোস্ট অফিস কার্ড অ্যাকাউন্টে অর্থপ্রদান করা বন্ধ করবে।

 

বেনিফিট পেমেন্ট পাওয়ার জন্য গ্রহীতাকে একটি বিকল্প অ্যাকাউন্ট বেছে নিতে হবে, এবং তাদের বিবরণ আপডেট করতে হবে, অথবা HMRC-কে নতুন অ্যাকাউন্টের বিশদ বিবরণ না জানানো পর্যন্ত পেমেন্ট বন্ধ থাকবে। একটি ব্যাঙ্ক, বিল্ডিং সোসাইটি বা ক্রেডিট ইউনিয়ন অ্যাকাউন্টে বেনিফিট পেমেন্ট করা যেতে পারে।

 

গাড়ির ট্যাক্স বৃদ্ধি পাবে, এপ্রিল ২০২২ থেকে। যানবাহনের আবগারি শুল্ক, যা সাধারণত গাড়ির ট্যাক্স হিসাবে পরিচিত, মুদ্রাস্ফীতির খুচরা মূল্য সূচক পরিমাপের সাথে সঙ্গতি রেখে বাড়বে।

 

যুক্তরাজ্যে বিবাহবিচ্ছেদ সংক্রান্ত আইনে পরিবর্তনগুলো এপ্রিল ৬, ২০২২ থেকে কার্যকর হবে৷ পরিবর্তনগুলো বিবাহবিচ্ছেদ, বিচ্ছেদ এবং বিচ্ছেদ আইন ২০২০ এর সাথে সম্পর্কিত, যার লক্ষ্য হল বিবাহবিচ্ছেদকারী দম্পতিদের মধ্যে দ্বন্দ্বের সম্ভাবনা হ্রাস করা। এখতিয়ারসহ সীমিত কারণ ছাড়া বিবাহবিচ্ছেদের প্রতিদ্বন্দ্বিতা করা আর সম্ভব হবে না।

 

জাতীয় ন্যূনতম মজুরি এপ্রিল থেকে বাড়বে এবং ঘণ্টায় বেতনে অতিরিক্ত ৮২ পেন্স যোগ করবে। মন্ত্রীরা দাবি করেন যে বেতন বৃদ্ধির পরিমাণ গড় কর্মীর জন্য বছরে আরও ১০০০ পাউন্ড হবে।

 

১ এপ্রিল থেকে, ২১-২২ বছর বয়সীদের জন্য ওয়ার্কিং আওয়ার রেট ৮.৩৬ পাউন্ড থেকে বেড়ে প্রতি ঘণ্টায় ৯.১৮ পাউন্ড হবে। ২৩ এর বেশি বয়সীদের জন্য মজুরি ৯.৫০ পাউন্ড পর্যন্ত বৃদ্ধি পাবে।

শিক্ষানবিশের মজুরি হারও বৃদ্ধি পাবে।

 

১ এপ্রিল থেকে, যুক্তরাজ্যকে তার ২০৫০ সালের জলবায়ু প্রতিশ্রুতি পূরণে সহায়তা করার জন্য লাল ডিজেল এবং রিবেটেড জৈব জ্বালানি অবৈধ হয়ে যাবে। প্লাস্টিক প্যাকেজিং ট্যাক্স’ চার্জিং উৎপাদনকারী এবং আমদানিকারকদের প্রতি টন ২০০ পাউন্ড পুনর্ব্যবহৃত প্লাস্টিকের ৩০% এরও কম তৈরি করা হবে ২০২২ এর এপ্রিলে।

 

ফাইন্যান্স অ্যাক্ট ২০২১-এ প্রণীত হিসাবে, কর্পোরেশন করের হার ২০২২-২৩ এর জন্য ১৯%-এ থাকবে, কিন্তু তারপর ২৫০০০০ পাউন্ডের বেশি লাভের ক্ষেত্রে ২০২৩ সালের এপ্রিল থেকে ২৫% বৃদ্ধি পাবে৷

 

৪ এপ্রিল ২০২২
এনএইচ
সূত্র: দ্য ওল্ডহাম টাইমস

আরো পড়ুন

রুয়ান্ডা পরিকল্পনার বিরুদ্ধে আইনি পদক্ষেপ

যুক্তরাজ্য ও বাংলাদেশসহ ৫ দেশের হজযাত্রীদের জন্য আঙুলের ছাপ বাধ্যতামূলক করল সৌদি

অনলাইন ডেস্ক

First Homes scheme 🏠 বিলেতে বাড়ি কেনাবেচা