11.2 C
London
May 3, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

যুক্তরাজ্যে প্রপার্টি মার্কেটে ভারতীয়রা এগিয়ে

এশিয়ানরা ইংরেজদের চেয়ে যুক্তরাজ্যে বেশি সংখ্যক প্রপার্টির মালিক বলে এক প্রতিবেদনে উঠে এসেছে। প্রতিবেদনে বলা হয়, যুক্তরাজ্যে যে পরিমান ইংলিশরা প্রপার্টির মালিক তারচেয়ে বেশি সংখ্যক প্রপার্টি আছে ভারতীয়দের হাতে। বিশেষ করে যুক্তরাজ্যের লন্ডনে এর পরিমান সর্বাধিক।

ভারত হতে যারা যুক্তরাজ্যে লেখাপড়া, ব্যবসার জন্য এসেছেন তারা প্রায় অনেকেই বাড়িঘর কিনে ফেলেছেন বলে জানা যায়। ভারতীয়দের পরে তালিকায় এগিয়ে আছে ইংলিশ ও পাকিস্তানীরা।

ব্যারেট লন্ডনের তথ্যমতে ভারতীয় নাগরিক যারা বিনিয়োগকারী কিংবা ব্যবসায়ী তারা ২,৯০,০০০ পাউন্ড হতে ৪,৫০,০০০ পাউন্ডের দুই বা তিন বেডরুমের প্রপার্টি কিনতে সদা তৎপর থাকেন। কারণ হিসেবে জানা যায় বাজারের স্থিতিশীল অবস্থা ও সহজ যোগাযোগ ব্যবস্থার জন্য যুক্তরাজ্যের বাজারে ঝুঁকছে ভারতীয়রা।

ব্যারেট লন্ডনের আন্তর্জাতিক বিক্রয় ও বিপণন পরিচালক স্টুয়ার্ট লেসলি বলেন, লন্ডনে সম্পত্তি কেনার জন্য এবং লন্ডনের প্রপার্টির বাজারে বিনিয়োগের জন্য ভারতীয় বিনিয়োগকারীদের যথেষ্ট চাহিদা রয়েছে ।

তথ্যানুযায়ী লন্ডনের অর্ধেক বিনিয়োগ আসে এই ধরনের বিনিয়োগকারীদের নিকট হতে যারা প্রপার্টি কিনে ভাড়া দিয়ে আয় করে থাকেন। তাছাড়া বাকি প্রায় অর্ধেক বিনিয়োগ আসে বিদেশী বিনিয়োগকারীদের নিকট হতে।

বর্তমান সময়ে ভারতীয় প্রপার্টি বিনিয়োগকারীদের সংখ্যা ৭-৮% বৃদ্ধি পেয়েছে। যুক্তরাজ্য ভারতীয় বিনিয়োগকারীদের জন্য খুব পছন্দনীয় কারণ যুক্তরাজ্য ঐতিহ্যগত ভাবে আইনের দেশ। তাছাড়া লন্ডনে বিনিয়োগে ঝুঁকিও কম বলে জানায় ভারতীয় একজন বিনিয়োগকারী। লন্ডন বিনিয়োগকারীদের জন্য অন্যতম প্রধান আন্তর্জাতিক প্রবেশ পয়েন্ট বলেও মত প্রকাশ করেন তিনি।

এম.কে
১৯ জুলাই ২০২৩

আরো পড়ুন

লকডাউনে চরম অর্থ সংকটে ব্রিটেনের পাবগুলো

নিউজ ডেস্ক

শিশুদের তথ্য চুরির অভিযোগে যুক্তরাজ্যের আদালতে টিকটকের বিরুদ্ধে মামলা

ব্রিটেনে ওয়ার্ক পারমিট ভিসায় সোমবার হতে যেসব পরিবর্তন আসছে