14 C
London
May 2, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যে যৌন নির্যাতনের শিকার হয়েছে একজন অপ্রাপ্তবয়স্ক কিশোর এসাইলামসিকার

যুক্তরাজ্যে আশ্রয়প্রার্থীদের হোটেলে একটি কিশোর ছেলেকে জোর করে যৌন নির্যাতনের চেষ্টা চালানো হয়েছে বলে ব্রিটিশ সংবাদমাধ্যমে নিশ্চিত করেছে। যৌন নির্যাতিত ছোট বালককে জোর করে চুম্বন করা হয় এবং হোটেলের একটি কক্ষে তার ইচ্ছার বিরুদ্ধে তাকে ধরে রাখার চেষ্টা করা হয় বলে জানা যায়। পরবর্তীতে নির্যাতিত আশ্রয়প্রার্থী শিশুটির পরিবার যুক্তরাজ্য পুলিশের দ্বারস্থ হোন বলেও খবরে জানা যায়।

ব্রিটিশ সংবাদমাধ্যম হতে জানা যায়, ১৫ বছর বয়সী আসামী একটি ১২ বছর বয়সী ছেলেকে তার ঘরে নিয়ে গিয়েছিল বলে অভিযোগ উঠে। যেখান থেকে ১২ বছর বয়সী শিশু পালানোর চেষ্টা করার সময় তাকে ১০ বারেরও বেশি সময় বিছানায় ঠেলে ধরার চেষ্টা করে নির্যাতনকারী ।

অভিযুক্ত কিশোরের নাম তার বয়সের কারণে উল্লেখ না করে গোপন রাখা হয়। অভিযুক্ত গত বছরে ১২ বছরের কম বয়সী শিশুকে যৌন স্পর্শ কথা আদালতে অস্বীকার করেছে।

নির্যাতিত শিশুটির নামও গোপন রাখা হয়েছে তার বয়সের কারণে বলে জানায় প্রশাসনের একজন মুখপাত্র। নির্যাতিত শিশুটি পৃথক কক্ষ থেকে ভিডিও-লিংক দ্বারা ট্রায়ালে পূর্ব লন্ডনের স্ট্রাটফোর্ড ইয়ুথ আদালতে হাজির হয়েছিল এবং তার অভিভাবকেরা জানান সে যদি আবার আসামীকে দেখে তবে সে মানসিকভাবে পূণরায় ভেঙ্গে পড়তে পারে।

 

 

 

 

 

 

প্রসিকিউটর আমান্ডা হ্যামিল্টন জানিয়েছেন, দু’জন অপ্রাপ্তবয়স্ক আশ্রয়প্রার্থী ছেলেই পূর্ব লন্ডনের ওয়ালথাম ফরেস্টের একটি আশ্রয়প্রার্থীদের হোটেলের বাসিন্দা ছিল।

তিনি আদালতকে জানান, আসামী তার ঘর থেকে বেরিয়ে এসে ছেলেটিকে তার টেলিভিশন ঠিক করতে সহায়তা চেয়েছিল।

ছেলেটি আসামীকে বলেছিল কিভাবে এটি ঠিক করা যায় তা সে জানে না। যখন সে চলে যাওয়ার চেষ্টা করে তখন আসামী তাকে তার হাত ধরে জোর করে তার ঘরে নিয়ে যায়।

যদিও নির্যাতিত ও নির্যাতনকারী ভিন্ন ভাষায় কথা বলে তবে ভুক্তভোগী জানায় যে তারা আংশিক ইংরেজিতে এবং অঙ্গভঙ্গির মাধ্যমে কথা আদানপ্রদান করে।

নির্যাতিত শিশুটি বলে আসামী তাকে ভাই বলে কথা বলা শুরু করেছিল এবং তাকে বহুবার জোর করে চুম্বন করে।

পুলিশের একজন মুখপাত্র জানায়, নির্যাতিত শিশুটি পুলিশ সাক্ষাৎকারে তার মুখ এবং ঘাড়ে ইঙ্গিত করেছিল যখন জিজ্ঞাসা করা হয়েছিল যে আসামী তাকে কোথায় চুম্বন করেছে। সে জানায় বহু চেষ্টায় অবশেষে সে পালাতে সক্ষম হয় এবং তার মাকে খুঁজে পায়।

মিসেস হ্যামিল্টন জানান, নির্যাতিত ছেলের মায়ের দেওয়া তথ্যমতে ছোট বাচ্চাটি যখন তাকে খুঁজে পায় তখন অনেক কান্নাকাটি করছিল।

পুলিশ ঘটনার দিনই আসামীকে গ্রেপ্তার করে বলে খবরে জানা যায় এবং পরের দিন পুলিশ কর্মকর্তাদের তত্ত্বাবধানে অভিযুক্ত ও নির্যাতিতের জবানবন্দি নেওয়া হয়।

শেষ খবর পাওয়া পর্যন্ত বিচার চলমান রয়েছে এবং অতিদ্রুত বিচারের রায় আসবে বলেও জানা যায়।

 

 

আরো পড়ুন

১৯ বাংলাদেশিকে ফেরত পাঠাল গ্রিস

অনলাইন ডেস্ক

বিশ্বজুড়ে ‘হালাল হলিডে’র জনপ্রিয়তা বাড়ছে

বর্ণবাদী আচরণে প্রিন্স উইলিয়ামের গডমাদার অপসারিত

অনলাইন ডেস্ক