15.4 C
London
May 5, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

যুক্তরাজ্যে সপ্তাহ জোরে ট্রেন লাইন ধর্মঘটের ডাক

ইংল্যান্ডের ট্রেন ড্রাইভার ইউনিয়ন এএসএলইএফ ও ১৪ টি ট্রেন অপারেটরদের মধ্যে দীর্ঘদিন হতে বিরোধ চলে আসছে। গত তিন বছর হতে বিরোধের নিষ্পত্তি হয় নাই। বেতন, ওভারটাইম ও কাজের শিডিউল নিয়ে ঝামেলার কারণে এই বছরের জানুয়ারি মাসেই ইংল্যান্ডের ট্রেন লাইনে ধর্মঘটের আহ্বান করেছে ইউনিয়ন।

এএসএলইএফ-এর সাথে সম্পর্কিত ট্রেন ড্রাইভাররা মঙ্গলবার ৩০ জানুয়ারী থেকে সোমবার ৫ ফেব্রুয়ারি পর্যন্ত এক সপ্তাহ জোড়ে ধর্মঘটের ডাক দিয়েছেন। যার কারণে সপ্তাহ জোড়ে প্রতিদিন হাজার হাজার ট্রেন বাতিল হওয়ার সম্ভাবনা রয়েছে বলে সংবাদমাধ্যমের খবরে জানা যায়। তবে ধর্মঘটের এফেক্ট ২৯ জানুয়ারি হতে ৬ ফেব্রুয়ারি ৯ দিন পর্যন্ত পড়তে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

স্কট রেল, ট্রান্সপোর্ট অব ওয়েলস, ট্রান্সপোর্ট অব লন্ডন(এলিজাবেথ লাইন সহ),মার্সে রেল, হাল ট্রেন ও লুমো ধর্মঘটের আওতার বাইরে থাকবে বিধায় এই সার্ভিসগুলোতে অতিরিক্ত ভীড় হবার বিষয়ে ইতোমধ্যে সতর্কতা জারি করা হয়েছে।

ধর্মঘটের প্রভাবের কারণে লন্ডন ভিক্টোরিয়া এবং গ্যাটউইক বিমানবন্দরের মধ্যে সকাল ৬ টা থেকে রাত ১১.৩০ টা পর্যন্ত ননস্টপ শাটল পরিষেবা ব্যতীত আর কোনও ট্রেন থাকবে না বলেও তথ্য জানানো হয়েছে।

এম.কে
১৮ জানুয়ারি ২০২৪

আরো পড়ুন

রাশিয়ার তেলের দাম ৬০ ডলার বেঁধে দিলো ইইউ

অনলাইন ডেস্ক

প্রায় ৭ হাজার বেনিফিট অ্যাকাউন্ট বন্ধের ঝুঁকিতে

অনলাইন ডেস্ক

মেট পুলিশের সার্জেন্টের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ