11 C
London
May 1, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিকশীর্ষ খবর

যুক্তরাষ্ট্রে ইসলামের দ্রুত প্রসার, ২০৫০ সালের মধ্যে দ্বিগুণের বেশি হবে মুসলমানরা

আমেরিকাতে ইসলামের প্রসার দ্রুত হচ্ছে। ধারণা করা হচ্ছে যে, আগামী ২০৫০ সালের মধ্যে আমেরিকার মুসলমান জনসংখ্যা দ্বিগুণেরও বেশি হয়ে বর্তমানের ৩৫ লাখ থেকে বেড়ে ৮১ লাখ হবে। এই সংখ্যা বৃদ্ধির ফলে মুসলমানরা যুক্তরাষ্ট্রের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় জনগোষ্ঠীতে পরিণত হবে। ল্যাটিনো মুসলমানরা যুক্তরাষ্ট্রে দ্রুত বর্ধনশীল ধর্মান্তরিত জনগোষ্ঠী।

পিউ রিসার্চ সেন্টারের তথ্য মতে, ২০১৭ সালের হিসেব অনুযায়ী যুক্তরাষ্ট্রে বসবাসকারী মোট মুসলমান আমেরিকানের সংখ্যা প্রায় ৩৪ লাখ ৫০ হাজার যাদের ৫৮% অন্য কোন দেশে জন্মগ্রহণ করেছে। বর্তমানে আমেরিকার মোট মুসলমানের মধ্যে ২০% কৃষ্ণাঙ্গ মুসলমান। যাদের প্রায় ৬৯% আমেরিকাতে জন্মগ্রহণ করেছে এবং ৩১% ধর্মান্তরিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছে।

এদিকে, রমজান মাস উদযাপনে শত শত আমেরিকান মুসলমান ২ এপ্রিল নিউইয়র্ক সিটির টাইম স্কয়ারে আয়োজিত ইফতার ও নামাজে সমবেত হয়েছিলেন। আয়োজকরা সেদিন ১,৫০০ মানুষের মাঝে খাবার বিতরণ করেছিলেন এবং গণমাধ্যমে দেওয়া সাক্ষাতকারে তারা শান্তি, মানুষের কল্যাণে দান করা ও ঐক্যের উপর জোর দিয়েছিলেন। বিশ্ব গণমাধ্যমে দেয়া সাক্ষাতকারে একজন বলেছিলেন, “আমরা আজকে এখানে সমবেত হয়েছি যারা আমাদের ধর্ম সম্পর্কে জানেন না তাদেরকে ইসলাম ধর্ম সম্পর্কে বুঝিয়ে বলার জন্য। ইসলাম হলো শান্তির ধর্ম।”

আরো পড়ুন

বন্ধ হচ্ছে বিবিসি বাংলার রেডিও সম্প্রচার

পাকিস্তানে মসজিদে বোমা হামলা: নিহত ১০০

নিউজ ডেস্ক

লন্ডনে তালা ভেঙে অর্থমন্ত্রী মুস্তফা কামালের জামাতার মরদেহ উদ্ধার

অনলাইন ডেস্ক